চট্টগ্রাম বুধবার, ২০ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

বিয়ের অপরাধে চিরকুমার সংঘ নেতা বহিষ্কার!

১৪ ডিসেম্বর, ২০২০ | ৭:১০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বিয়ের অপরাধে চিরকুমার সংঘ নেতা বহিষ্কার!

বিয়ে করে বহিষ্কার হলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) চিরকুমার সংঘ নেতা মিনারুল ইসলাম মিনার। সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের দায়ে সংগঠনটি এই যুগ্ম সাধারণ সম্পাদককে বহিষ্কার করে। সংগঠনটির সভাপতি আহমেদ রাফি ও সাধারণ সম্পাদক আশিক মাহমুদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, রাবি চিরকুমার সংঘের ‍যুগ্ম সাধারণ সম্পাদক মো. মিনারুল ইসলাম মিনারকে সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের দায়ে ৭-(ক) ধারা মোতাবেক রাবি চিরকুমার সংঘ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হল। সে চিরকুমার সংঘের পদ ধারণ করেও কেন বিবাহ করল তা অতি শিগগিরই লিখিতভাবে জানানোর অনুরোধ করছি।

চিরকুমার সংঘের সভাপতি আহমেদ রাফি বলেন, সংগঠনের সদস্যরা নিজেদের বৈশিষ্ট্য রক্ষায় সর্বদা তৎপর। কিন্তু সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদকের মত গুরুত্বপূর্ণ পদে থেকে মিনার এমন কাজ করবে এটা হতাশাজনক। সংগঠনের মূলমন্ত্র ‘ডজন ডজন প্রেম করি, চিরকুমার হয়ে জীবন গড়ি’র থেকে সে কীভাবে দূরে সরে গেলো; এটা দুঃখজনক। সংগঠনের নিয়ম ভঙ্গ করার দায়ে তাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

প্রসঙ্গত, ২০১২ সালে ‘ডজন ডজন প্রেম করি, চিরকুমার হয়ে জীবন গড়ি’ মূলমন্ত্রকে ধারণ করে গড়ে উঠে রাজশাহী বিশ্ববিদ্যালয় চিরকুমার সংঘ। এছাড়া বর্তমানে এ পুঁজিবাদী প্রেমের বিরুদ্ধে বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিভিন্ন নামে সংগঠন গড়ে উঠেছে। মূলত ১৪ ফেব্রুয়ারি কিংবা প্রেম-ভালোবাসা সম্পর্কিত বিষয়গুলো সামনে আসলে এসব সংগঠনের নেতা-কর্মীদের আলোচনায় দেখা যায়।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 241 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট