চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

‘মাদরাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় সংগীত ও পতাকা উত্তোলন করতে হবে'

‘মাদরাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় সংগীত ও পতাকা উত্তোলন করতে হবে’

নিজস্ব প্রতিবেদক

১০ ডিসেম্বর, ২০২০ | ৬:৫০ অপরাহ্ণ

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, সকল শিক্ষাপ্রতিষ্ঠান ও সকল মাদরাসায় জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলন বাধ্যতামূলক করতে হবে। পাশাপাশি তা নিবিড় পর্যবেক্ষণে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সকল প্রতিষ্ঠান প্রধানদের নির্দেশ দেয়া হয়। কুষ্টিয়া সদর উপজেলা চত্বরে নবনির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যুরালের শুভ উদ্বোধন শেষে বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকালে সাংবাদিকদের তিনি একথা বলেন।

হানিফ বলেন, কোনোভাবেই জাতীয় সংগীত ভুল গাওয়া যাবে না। একদম সঠিক উচ্চারণে এবং সুরে শুদ্ধ করে গাইতে হবে ও গাওয়ার সময় এর প্রতি যথাযথ সম্মানও দেখাতে হবে। জাতীয় সংগীত বাজানো ও জাতীয় পতাকা প্রদর্শন করার সময় উপস্থিত সবাইকে জাতীয় পতাকার দিকে মুখ করে দাঁড়াতে হবে।

পরে তিনি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে কুষ্টিয়া সদর উপজেলার স্থানীয় সরকার ও শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন জাতীয় পতাকা ও ক্রীড়া সামগ্রী, কৃষি প্রণোদনা উপকরণ, গাছের চারা ও হুইল চেয়ার বিতরণ করেন। এ সময় কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য আ.ক.ম সরোয়ার জাহান বাদশা, কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম হোসেন, পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত, কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুবায়ের হোসেন চৌধুরী ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতাসহ, সরকারি কর্মকর্তা, স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট