চট্টগ্রাম শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১

৩ ডিসেম্বর, ২০২০ | ৬:৩০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

করোনার টিকা: বিদ্যালয়ে অগ্রাধিকার চায় সংসদীয় কমিটি

করোনাভাইরাসের টিকা পাওয়া নিয়ে ইতিমধ্যে ব্যাপক আলোচনা শুরু হয়েছে। এর মধ্যে করোনাভাইরাসের টিকা দেওয়ার ক্ষেত্রে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-শিক্ষক-কর্মচারীদের অগ্রাধিকার দিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সুপারিশ পাঠাবে সংসদীয় কমিটি।

আজ বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়।

বিজ্ঞাপন

সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-শিক্ষক-কর্মচারীদের কোভিড-১৯ এর টিকা দেওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া যায় কি না সে বিষয়ে সার-সংক্ষেপ মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠাতে সুপারিশ করা হয়।

অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় ও এস্ট্রাজেনেকা করোনাভাইরাসের যে টিকা তৈরি করছে, তার তিন কোটি ডোজ কিনতে ইতোমধ্যে চুক্তি করেছে সরকার।

এছাড়া গ্লোবাল এলায়েন্স ফর ভ্যাকসিনস এন্ড ইমিউনাইজেশনস-গ্যাভি বাংলাদেশের মোট জনসংখ্যার ২০ শতাংশের জন্য ৬ কোটি ৮০ লাখ ডোজ টিকা দেওয়ার আশ্বাস দিয়েছে, যা আগামী জানুয়ারি-ফেব্রুয়ারির মধ্যেই বাংলাদেশে আসতে পারে বলে সরকার আশা করছে।

করোনাভাইরাসের কার্যকর টিকা পাওয়া গেলে তা যাতে সারা বিশ্বের মানুষ পায়, তা নিশ্চিত করতে কয়েক মাস ধরে কাজ করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও গ্যাভি।

কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে বৈঠকে সদস্য প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, মেহের আফরোজ, মো. নজরুল ইসলাম বাবু, শিরীন আখতার, ফেরদৌসী ইসলাম, মো. মোশারফ হোসেন এবং কাজী মনিরুল ইসলাম বৈঠকে অংশ নেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 140 People

সম্পর্কিত পোস্ট