চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

গোল্ডেন মনিরের ১৮ দিনের রিমান্ড

গোল্ডেন মনিরের ১৮ দিনের রিমান্ড

নিজস্ব প্রতিবেদক

২২ নভেম্বর, ২০২০ | ৬:১৫ অপরাহ্ণ

মাদক, অস্ত্র ও কোটি টাকাসহ গ্রেপ্তার মনির হোসেন ওরফে ‘গোল্ডেন মনিরকে’ জিজ্ঞাসাবাদের জন্য ১৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। এর আগে পৃথক ৩ মামলায় ২১ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।

আজ রবিবার (২২ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আবু বক্কর সিদ্দিক অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে পৃথক দুই মামলায় ১৪ দিন এবং বিচারক মাসুদ উর রহমান মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। আদালতের সংশ্লিষ্ট সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

এর আগে একইদিন সকালে মনিরকে থানায় হস্তান্তর করে র‌্যাবের পক্ষ থেকে ৩টি মামলা করা হয়।

সকালে বাড্ডা থানার ওসি পারভেজ ইসলাম জানান, মনিরকে থানায় হস্তান্তর করার পর র‌্যাবের পক্ষ থেকে মাদক, অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে তিনটি মামলা করা হয়েছে। মনিরকে আদালতে তুলে প্রতিটি মামলায় ৭ দিন করে রিমান্ড চাওয়া হবে।

র‌্যাব সূত্র জানায়, ২০০১ সালে তৎকালীন প্রভাবশালী মন্ত্রী, গণপূর্ত ও রাজউকের কর্মকর্তাদের সঙ্গে অন্তরঙ্গ সম্পর্ক স্থাপন করে মনির রাজধানীর বিভিন্ন স্থানে ভূমি জালিয়াতি শুরু করেন। রাজধানীর বাড্ডা এলাকার রাজউক’র ডিআইটি প্রজেক্টে প্রতারণার মাধ্যমে অনেক প্লট নিজের করে নেন। অবৈধভাবে রাজউকের বিভিন্ন কর্মকর্তাদের দাফতরিক সিল ব্যবহার করে রাজউক পূর্বাচলে, বাড্ডায়, নিকুঞ্জে, উত্তরায় এবং কেরানীগঞ্জে বিপুল সংখ্যক প্লট করেন। বর্তমানে নামে-বেনামে দুই শতাধিক প্লটের অধিকারী। মনিরের ১ হাজার ৫০ কোটি টাকারও বেশি সম্পদের তথ্য পাওয়ার কথাও জানায় র‌্যাব।

গোল্ডেন মনিরের বিরুদ্ধে ২০১৯ সালে রাজউকের ৭০টি নথি নিজ কার্যালয়ে নিয়ে আইনবহির্ভূতভাবে হেফাজতে রাখার দায়ে দায়ের করা একটি মামলা চলমান রয়েছে। এছাড়া অনৈতিকভাবে দুর্নীতির আশ্রয় নিয়ে বিপুল পরিমাণ সম্পদ অর্জন করায় তার বিরুদ্ধে দুদক’র করা মামলাটিও চলমান রয়েছে।

প্রসঙ্গত, গত শুক্রবার (২০ নভেম্বর) রাতে একটি গোয়েন্দা সংস্থার দেয়া তথ্যের ভিত্তিতে রাজধানীর মেরুল বাড্ডার ডিআইটি প্রজেক্টে মনিরের বাসায় অভিযান চালায় র‌্যাব। ছয়তলা বাড়িতে শুক্রবার মধ্যরাতে শুরু হয়ে শনিবার সকাল পর্যন্ত অভিযান চলে। অভিযানে মনিরের বাড়ি থেকে ১ কোটি ৯ লাখ টাকা, ৪ লিটার মদ, ৮ কেজি স্বর্ণ, একটি বিদেশি পিস্তল, কয়েক রাউন্ড গুলিসহ ৯ লাখ টাকা মূল্যের ১০ দেশের বৈদেশিক মুদ্রা উদ্ধার করা হয়েছে।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট