চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আল্লাহর ৯৯ নাম নিয়ে কুমিল্লায় বিশাল ভাস্কর্য

আল্লাহর ৯৯ নাম নিয়ে কুমিল্লায় বিশাল ভাস্কর্য

নিজস্ব প্রতিবেদক

৬ নভেম্বর, ২০২০ | ১২:০৩ পূর্বাহ্ণ

আল্লাহর ৯৯ নাম নিয়ে কুমিল্লায় বিশাল ভাস্কর্য নির্মাণ করা হয়েছে। ভাস্কর্যটি জেলার মুরাদনগর উপজেলা সদরের বাস স্ট্যান্ডের তিন রাস্তার মোড়ে ‘আল্লাহু চত্ব¡র’ নামে দৃষ্টিনন্দন এ ভাস্কর্য নির্মাণ করা হয়েছে। ভাস্কর্যটি আল্লাহর ৯৯ নাম দিয়ে তৈরি করা হয়েছে।

স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন নিজেই দৃষ্টিনন্দন আল্লাহর গুণবাচক ৯৯ নাম খচিত ভাস্কর্যটির ড্রয়িং ও ডিজাইন করেছেন। ভূমি থেকে এর উচ্চতা ৩০ ফুট এবং ব্যাস ১৪ ফুট। ফলকটি ছয়টি আরবি ক্যালিগ্রাফি টেরাকোটা সমৃদ্ধ। ভাস্কর্যটির উপরে ‘আল্লাহু’ লেখা রয়েছে।

আল্লাহ তাআলার গুণবাচক ৯৯ নামে নির্মিত এ ভাস্কর্যটি প্রতিদিন দেখতে দর্শনার্থীরা ভিড় করছে। সাবেক এফবিসিসিআই-এর সভাপতি, আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ও বর্তমান স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুনের তত্ত্বাবধানে এ বিশাল চত্ব¡র ও ভাস্কর্য নির্মিত হয়েছে।

এ বিষয়ে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের আরবি ও ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. মোশাররাফ হোসাইন বলেন, মহান আল্লাহর বহু গুণবাচক নাম রয়েছে। কোরআন ও সুন্নার আলোকে আসমাউল হুসনার গুরুত্ব ও ফজিলত অনেক। মুরাদনগরে যে শিল্পকর্মটি হয়েছে তা খুবই চমৎকার হয়েছে।

তিনি বলেন, হাদিসে এসেছে, আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম রয়েছে। যে বা যারা এ নাম পাঠ করবে সে জান্নাতে যাবে। এ ছাড়াও গুণবাচক নামসমূহের রয়েছে অনেক গুরুত্বপূর্ণ ফজিলত রয়েছে। সূত্র: বাসস।

 

 

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট