চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ফ্রান্সে মহানবীকে ব্যঙ্গ করার প্রতিবাদে শুক্রবার দেশব্যাপী বিক্ষোভ করবে হেফাজত

হাটহাজারী সংবাদদাতা

২৭ অক্টোবর, ২০২০ | ৯:২৪ অপরাহ্ণ

আগামী শুক্রবার (৩০ অক্টোবর) বাদ জুমা দেশব্যপী বিক্ষোভ করবে হেফাজতে ইসলাম বাংলাদেশ। মহানবী হযরত মুহাম্মাদ (সা.)-কে অবমাননা করে মুসলিমদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ায় প্রতিবাদে এ কর্মসূচি ঘোষণা করে দলটি। চট্টগামের হাটহাজারীতে আজ মঙ্গলবার (২৭ অক্টোবর) বিকালে এক সমাবেশ থেকে সংগঠনটির মহাসচিব জুনায়েদ বাবুনগরী এ কর্মসূচি ঘোষণা করেন।

সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্যে বাবুনগরী বলেন, গত ২১ অক্টোবর ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় মন্টোপলিস ও ত্বলুস শহরের দুটি সরকারি ভবনে পুলিশি পাহারায় মহানবীর ব্যঙ্গ কার্টুন প্রদর্শন করায় চরমভাবে ব্যথিত ও ক্ষুব্ধ হয়েছে মুসলিম বিশ্ব। বর্তমান পরিস্থিতিতে ফরাসি পণ্য বর্জন করা মুসলমানদের ঈমানী দায়িত্ব। পাশাপাশি ফ্রান্সের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন ও সব ধরনের ফরাসি পণ্য বর্জন করতে হবে।

তিনি আরও বলেন, ফ্রান্সের রম্য পত্রিকা শার্লি এবদো কর্তৃক ২০১৫ সালে বিশ্ব মানবতার মুক্তিদূত মহানবীর ব্যাঙ্গচিত্র প্রকাশের পর মুসলমানদের হৃদয়ে যে রক্তক্ষরণ সৃষ্টি হয়েছিল। তার রেশ কাটতে না কাটতেই ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় সরকারি ভবনে নবীর অবমাননাকর ব্যঙ্গ কার্টুন প্রদর্শন একই সূত্রে গাঁথা।

হাটহাজারী উপজেলা হেফাজতের সাধারণ সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়জীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও হেফাজতের শুরা সদস্য মাওলানা নাছির উদ্দিন মুনির, হাটহাজারী ওলামা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা জাফর আহমদ, হেফাজত হাটহাজারী পৌরসভা শাখার সভাপতি মাওলানা মীর ইদ্রিস প্রমুখ উপস্থিত ছিলেন। পরে বিক্ষোভ সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল চট্টগ্রাম-খাগড়াছড়ি-রাঙ্গামাটি মহাসড়কের হাটহাজারী বাজার, কলেজ গেইট ও বাস স্টেশন প্রদক্ষিণ করে।

 

 

 

 

পূর্বকোণ/শিমুল-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট