চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

করোনায় মারা গেলেন বিএনপি নেতা মোশাররফ হোসেন

করোনায় মারা গেলেন বিএনপি নেতা মোশাররফ হোসেন

নিজস্ব প্রতিবেদক

১৭ অক্টোবর, ২০২০ | ১১:২১ অপরাহ্ণ

সাবেক জ্বালানি প্রতিমন্ত্রী ও বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা এ কে এম মোশাররফ হোসেন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। আজ শনিবার (১৭ অক্টোবর) রাত সাড়ে ৮টায় রাজধানীর ধানমণ্ডির ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বিএনপি’র ভাইস চেয়ারম্যান অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এ কে এম মোশাররফ হোসেন দীর্ঘদিন ধরে নানা রোগে অসুস্থ ছিলেন। এরমধ্যে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

মোশাররফ হোসেনের পরিবারের সদস্যরা জানিয়েছেন, আজ রাতেই তার মরদেহ গ্রামের বাড়ি ময়মনসিংহের মুক্তাগাছায় নেয়া হচ্ছে। আগামীকাল রবিবার (১৮ অক্টোবর) বাদ জোহর ময়মনসিংহ ঈদগাহ মাঠে ও বাদ আসর মুক্তগাছা খেলার মাঠে মোশাররফ হোসেনের জানাজা হবে। এরপর মুক্তগাছায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

৮৩ বছর বয়সী এই রাজনীতিকের মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শোক জানিয়েছেন।

প্রসঙ্গত, এ কে এম মোশাররফ হোসেন বাংলাদেশ সরকারের সচিব ছিলেন। চাকরি থেকে অবসর নেয়ার পর ১৯৯৬ সালে তিনি বিএনপির রাজনীতিতে যুক্ত হয়ে সেবছরই ময়মনসিংহ-৫ ‍মুক্তাগাছা আসন থেকে দলীয় মনোনয়ন নিয়ে সাংসদ নির্বাচিত হন। ২০০১ সালেও তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। পরে চারদলীয় জোট সরকারের জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী হয়েছিলেন মোশাররফ হোসেন।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট