চট্টগ্রাম রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১

ছাত্রলীগ আছে কিনা সেটা জেনে বেড়াতে যাওয়ার পরামর্শ মান্না'র

৩০ সেপ্টেম্বর, ২০২০ | ৪:৪৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ছাত্রলীগ আছে কিনা সেটা জেনে বেড়াতে যাওয়ার পরামর্শ মান্না’র

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ‘এখন ফেসবুকে সবাই লিখছেন, স্ত্রীকে নিয়ে বেড়াতে যাবেন, বান্ধবীকে নিয়ে বেড়াতে যাবেন, খোঁজ নিন- যেখানে যাবেন সেখানে ছাত্রলীগ আছে কিনা! আমাদের মা-বোনেরা নিরাপদ নয় দেশের কোথাও। সাধারণ মানুষ নিরাপদ নয়। পথে যারা চলে তারা নিরাপদ নয়, আর আমাদের জীবন তো এমনিতেই নিরাপদ নয়। একদিকে কোভিড-১৯, একদিকে জিনিসের দাম বৃদ্ধি, আবার আছে পুলিশের নির্যাতন।’

নারী ধর্ষণ ও হত্যার প্রতিবাদে অনুষ্ঠিত এক মানববন্ধনে আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) প্রধান অতিথির বক্তব্যে মান্না এসব কথা বলেন। জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের উদ্যোগে আয়োজিত জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধনে এ সময় সংগঠনের নেতৃবৃন্দসহ বিএনপির নেতা-কর্মী ও অন্যান্য সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

মান্না আবলেন, এই বিষয়টি এখন বাংলাদেশকে প্রায় গ্রাস করে ফেলেছে। যেখানে দেশের কোন ইজ্জত নাই, সেখানে মা-বোনের ইজ্জত কি থাকবে? সম্মানের জন্য এত রক্ত ক্ষয় করে স্বাধীনতা অর্জন করা হল আজ সে সম্মান আজ ধূলোয় মিশে যাচ্ছে।

নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, আওয়ামী লীগ নেতাদের দাবি, এখন নাকি তাদের দলে সব হাইব্রিড। আসল আওয়ামী লীগ বা নকল আওয়ামী লীগ তারা নাকি তা আর খুঁজে পান না। হাইব্রিড চোর-ডাকাতদের নিয়ে দল চালালে এমন অবস্থাই হবে।

মান্না বলেন, ওরা ছাত্রলীগ করে না- তা তো উনারা বললেই হবে না। ওরা ছাত্রলীগ করে বলেই পুলিশ ওদের ভয় পেয়ে তাদের কিছু বলে না। ছাত্রলীগ-আওয়ামী লীগ করলেই যা ইচ্ছা তাই করে বেড়ান, তাদের নামে কোন মামলা হয় না।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 171 People

সম্পর্কিত পোস্ট