চট্টগ্রাম শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১

মিন্নির বাবার রায় প্রত্যাখ্যান

৩০ সেপ্টেম্বর, ২০২০ | ৪:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মিন্নির বাবার রায় প্রত্যাখ্যান

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় তাঁর স্ত্রী আয়শা সিদ্দিকা ওরফে মিন্নিকে মৃত্যুদণ্ডের রায়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন তাঁর বাবা মোজাম্মেল হোসেন। আদালতকে প্রভাবিত করার কারণে তারা ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন বলেও মন্তব্য করেছেন তিনি।

রিফাত শরীফ হত্যা মামলার রায় ঘোষণার পর আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে বরগুনায় আদালত প্রাঙ্গণে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।

মোজা‌ম্মেল হোসেন বলেন, মিন্নি কোনো দোষ করেনি। জীবনের ঝুঁকি নিয়ে সে আক্রমণকারীদের কবল থেকে তার স্বামীকে রক্ষার চেষ্টা করেছে। এই রায় মনঃপুত হয়নি। তাই আমি এই রায় প্রত্যাখ্যান করছি।

মিন্নির আইনজীবী এডভোকেট মাহবুবুল বারী আসলাম বলেন, এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে। সেখানে মিন্নিকে নির্দোষ প্রমাণ করতে পারব। এই রায়ে আমরা সংক্ষুব্ধ।

বুধবার বরগুনার জেলা ও দায়রা জজ আদালত আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ প্রাপ্তবয়স্ক ১০ আসামির মধ্যে ছয়জনকে মৃত্যুদণ্ড দেয়। একই মামলায় অপর চারজনকে বয়স বিবেচনায় খালাস দেয়া হয়েছে। মৃত্যুদণ্ডপ্রাপ্ত ছয়জন হলেন- রিফাত ফরাজী, রাব্বি আকন, সিফাত, হৃদয়, হাসান ও মিন্নি। আর খালাস পাওয়া অপর আসামিরা হলেন মুসা, রাব্বি, সাগর ও সায়মুন।

প্রসঙ্গত, গত বছরের ২৬ জুন সকালে বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত শরীফকে কুপিয়ে আহত করে কিশোর গ্যাং বন্ড বাহিনী। এরপর তাঁকে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর সেদিন বিকেলে তিনি মারা যান। পরের দিন ২৭ জুন রিফাতের বাবা আবদুল হালিম শরীফ বরগুনা থানায় ১২ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা করেন।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 174 People

সম্পর্কিত পোস্ট