চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

৩০ সেপ্টেম্বরের মধ্যে বন্ধ হচ্ছে বসুন্ধরা কোভিড হাসপাতাল

৩০ সেপ্টেম্বরের মধ্যে বন্ধ হচ্ছে বসুন্ধরা কোভিড হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক

২৪ সেপ্টেম্বর, ২০২০ | ১০:৪৬ অপরাহ্ণ

রাজধানীর কুড়িলে অবস্থিত বসুন্ধরা কোভিড হাসপাতালকে বন্ধ ঘোষণা করা হয়েছে। জরুরিভিত্তিতে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে এ হাসপাতালকে বন্ধ ঘোষণা করার নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। একইসঙ্গে বসুন্ধরা গ্রুপের সঙ্গে এ বিষয়ে বসমঝোতা স্মারকও বাতিল বলে ঘোষণা করা হয়। মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপ-সচিব ড. বিলকিস বেগম স্বাক্ষরিত ‘জরুরি’ লেখা এক চিঠিতে আজ বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) এ নির্দেশনার কথা জানানো হয়।

চিঠিতে বলা হয়, বসুন্ধরা কনভেনশন সেন্টারকে করোনাভাইরাস মোকাবেলায় কোভিড-১৯ ডেডিকেটেড হিসেবে ঘোষণা করা হয়েছিল। বর্তমানে হাসপাতালটিতে করোনাভাইরাস সংক্রমিত রোগী ভর্তির সংখ্যা উল্লেখযোগ্য হারে কমে যাওয়ায় সরকারকে বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির হাত থেকে রক্ষা করার জন্য আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে জরুরি ভিত্তিতে হাসপাতালের চিকিৎসা কার্যক্রম বন্ধ করতে নির্দেশক্রমে অনুরোধ করা হল।

চিঠিতে উল্লেখিত নির্দেশনাগুলো হলো- বসুন্ধরা কর্তৃপক্ষের সঙ্গে কৃত স্বাক্ষরিত সমঝোতা স্মারক বাতিলকরণ, চিকিৎসা সেবায় নিয়োজিত সকল চিকিৎসক, নার্স ও অন্য স্বাস্থ্যকর্মীদের ফেরত আনাপূর্বক বদলি বা পদায়নসহ আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে ২০৩১টি জেনারেল বেড, ৭১টি আইসিইউ বেড হাসপাতাল, ১০টি ভেন্টিলেটর, যাবতীয় আসবাবপত্র ও আনুষঙ্গিক জিনিসপত্র ফেরত দিতে বলা হয়েছে। এছাড়া হাসপাতালটির বিদ্যুৎ ও বর্জ্য ব্যবস্থাপনা বিল পরিশোধের জন্যও বলা হয় চিঠিতে।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট