চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আজও টিকিটের জন্য ভিড় করেছেন সৌদি প্রবাসীরা

অনলাইন ডেস্ক

২৪ সেপ্টেম্বর, ২০২০ | ১:৩৯ অপরাহ্ণ

সৌদি আরবে ফিরতে টিকিটের জন্য আজ বৃহস্পতিবারও (২৪ সেপ্টম্বর) ভোর থেকে রাজধানীর সোনারগাঁও হোটেলের সামনে ভিড় করেছেন প্রবাসীরা।

সোনারগাঁও হোটেলে থাকা সৌদি এয়ারলাইনসের কার্যালয়ের সামনের ফটকে জড়ো হন টিকিটপ্রত্যাশীরা।

তবে সকালে পুলিশের পক্ষ থেকে টিকিট  প্রত্যাশীদের উদ্দেশে মাইকে জানানো হয়, আজ ১ থেকে ৫০০ নম্বর টোকেনধারীদের টিকিট দেয়া হবে। শুক্রবার ৫০১ থেকে ৮৫০, শনিবার ৮৫১ থেকে ১২০০, রোববার ১২০১ থেকে ১৫০০ নম্বর টোকেনধারীদের টিকিট দেওয়া হবে। যারা টোকেন পাননি, তাঁদের ২৯ সেপ্টেম্বর আসতে বলা হয়েছে।

পুলিশের তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিজি) রুবায়েত জামান  গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেন।

সৌদি এয়ারলাইনসের এক সূত্র জানায়, তারা পর্যাপ্ত ফ্লাইট দিতে পারবে। এ মাসে তারা একাধিক ফ্লাইট পরিচালনা করতে পারবে। আগামী অক্টোবর মাসেও পর্যাপ্ত ফ্লাইটে করে প্রবাসীদের সৌদিতে নেয়া যাবে। কিন্তু সৌদিতে যাওয়ার ক্ষেত্রে কোভিড-১৯ নেগেটিভ সনদ পাওয়া বাধ্যতামূলক। সনদ পাওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে ফ্লাইট নিতে হবে। যাঁরা নেগেটিভ,  তারাই সুযোগ পাবেন।

তবে সৌদি এয়ারলাইনস এখন পর্যন্ত মাত্র একটি অতিরিক্ত ফ্লাইটের জন্য আবেদন করেছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিজুর রহমান।

এদিকে বিক্ষোভের পর গতকাল সন্ধ্যায় জানা যায়, সৌদি কর্তৃপক্ষ বাংলাদেশ বিমানকে ১ অক্টোবর থেকে সে দেশে ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে। একই সঙ্গে  প্রবাসী কর্মীদের ইকামা (কাজের বৈধ অনুমতিপত্র) ও ভিসার মেয়াদ নতুন করে ২৪ দিন বাড়িয়েছে।

বাংলাদেশ বিমান জানায়, ১ অক্টোবর থেকে তারা ফ্লাইট চালানোর অনুমতি পেয়েছে। এ ছাড়া ২৬ ও ২৭ সেপ্টেম্বর দুটি বিশেষ ফ্লাইট চালাবে তারা। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম গতকাল এক ফেসবুক বার্তায় জানান, বাংলাদেশ বিমানকে সৌদি আরবের রিয়াদ ও জেদ্দায় সপ্তাহে চারটি ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়া হয়েছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট