চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আন্তর্জাতিক দাবা টুর্নামেন্ট ২৪ সেপ্টেম্বর

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আন্তর্জাতিক দাবা টুর্নামেন্ট ২৪ সেপ্টেম্বর

ক্রীড়া প্রতিবেদক

২২ সেপ্টেম্বর, ২০২০ | ৮:৪০ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষেআগামী ২৪-২৬ সেপ্টেম্বর আয়োজন হতে যাচ্ছে ‘জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবা টুর্নামেন্ট’।

সাউথ এশিয়ান চেস কাউন্সিলের আয়োজনে ও দাবা ফেডারেশনের তত্ত্বাবধানে ১৫টি দেশের ৭৪জন দাবাড়ু নিয়ে হতে যাচ্ছে এই প্রতিযোগিতা। গোল্ডেন স্পোর্টিং ক্লাবের সহযোগিতায় ৩ দিনের এই টুর্নামেন্টের আয়োজনে পৃষ্ঠপোষকতা করছে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ।

রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম আজ মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বলেন, ‘বিদেশি ১১ জন ও দেশের ৩ জন গ্র্যান্ডমাস্টারসহ এই প্রতিযোগিতায় অংশ নেবেন মোট ১৪ জন গ্র্যান্ডমাস্টার। এরই মধ্যে বিদেশি ৭ জন গ্র্যান্ডমাস্টার অংশগ্রহণ নিশ্চিত করেছেন। আগামী দুই-একদিনের মধ্যে বাকিদের অংশগ্রহণের খবর নিশ্চিত হবে। আমাদের খেলোয়াড়রা এই প্রতিযোগিতা থেকে অনেক কিছু শিখতে পারবে।’

শাহাবুদ্দিন শামীম আরও বলেন, দেশের গ্র্যান্ডমাস্টারের মধ্যে জিয়াউর রহমান, রিফাত বিন সাত্তার ও এনামুল হোসেন রাজীব খেলবেন। শারীরিক অসুস্থতার কারণে দেশের প্রথম গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোর্শেদ ও ব্যক্তিগত কারণে আরেক গ্র্যান্ডমাস্টার আব্দুল্লাহ আল রাকিব খেলছেন না।

তিনি আরও বলেন, দেশের বাইরের ২৪ জন এবং দেশের ৫০ জনকে নিয়ে ছয় হাজার ডলার প্রাইজমানির এই প্রতিযোগিতা হবে। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার আপ পাবেন যথাক্রমে ১ হাজার ২০০ ডলার ও ৮০০ ডলার।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট