চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

না.গঞ্জে মসজিদে বিস্ফোরণ: গ্রেপ্তার তিতাস কর্মীদের জামিন

২১ সেপ্টেম্বর, ২০২০ | ৭:৫০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

না.গঞ্জে মসজিদে বিস্ফোরণ: গ্রেপ্তার তিতাস কর্মীদের জামিন

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাস গ্যাসের গ্রেপ্তারকৃত ৮ কর্মকর্তা-কর্মচারীর জামিন মঞ্জুর করেছে আদালত। আজ সোমবার (২১ সেপ্টেম্বর) বিকালে দুই দিনের রিমান্ড শেষে নারায়ণগঞ্জ জ্যেষ্ঠ বিচারিক হাকিম আফতাবুজ্জামানের আদালতে হাজির করা হলে শুনানির পর তাদের জামিন মঞ্জুর করা হয়। নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

জামিন পাওয়া তিতাস কর্মীরা হলেন- তিতাস গ্যাস ফতুল্লা আঞ্চলিক অফিসের সাময়িক বরখাস্ত ব্যবস্থাপক প্রকৌশলী মোহাম্মদ সিরাজুল ইসলাম, উপ-ব্যবস্থাপক প্রকৌশলী মাহমুদুর রহমান রাব্বী, সহকারী প্রকৌশলী মানিক মিয়া, সহকারী প্রকৌশলী এসএম হাসান শাহরিয়ার, সিনিয়র সুপারভাইজার মনিবুর রহমান চৌধুরী, সিনিয়র উন্নয়নকারী আইউব আলী, সাহায্যকারী হানিফ মিয়া ও কর্মচারী ইসমাইল প্রধান।

বিজ্ঞাপন

আসামিপক্ষের আইনজীবী সুলতান আহমেদ বলেন, আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ অনুযায়ী তারা আইনের আওতায় পড়েন না। শুনানি শেষে ৫শ’ টাকা বন্ডে তিতাসের চার কর্মকর্তাসহ আট জনের জামিন মঞ্জুর করে আদালত।

প্রসঙ্গত, গত ৪ সেপ্টেম্বর এশার নামাজের পরপরই নারায়ণগঞ্জের বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণে ৩৭ জন দগ্ধ হন। তাদের মধ্যে এখন পর্যন্ত অন্তত ৩৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া হাসপাতালের আইসিইউতে আশঙ্কাজনক অবস্থায় তিনজন চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় তিতাস গ্যাসের আঞ্চলিক অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের গাফিলতির অভিযোগ ওঠে। পরে এ নিয়ে ব্যাপক আলোচনা শুরু হলে ওই আট কর্মীকে সাময়িকভাবে বরখাস্ত করে তিতাস গ্যাস। পাশপাশি এ ঘটনায় করা মামলায় গত শনিবার (১৯ সেপ্টেম্বর) সিআইডি ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকা থেকে তিতাসের তাদের গ্রেপ্তার করে। এরপর জিজ্ঞাসাবাদের জন্য গ্রেপ্তারকৃতদের দুই দিনের রিমান্ডে নেয়া হয়। বিস্ফোরণের ঘটনায় পুলিশের করা মামলার তদন্তের ভার পেয়ে সিআইডি তিতাসের এই আট কর্মী ছাড়াও ‘ওই মসজিদে বৈদ্যুতিক কাজ করা’ মোবারক হোসেন নামে বিদ্যুৎ মিস্ত্রিকেও গ্রেপ্তার করে।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 124 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট