চট্টগ্রাম রবিবার, ২৪ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:


Notice: Undefined property: stdClass::$container_aria_label in /home/dainikpurbokone/public_html/wp-includes/nav-menu-template.php on line 190

২০ সেপ্টেম্বর, ২০২০ | ১২:৫৭ অপরাহ্ণ

সৌদি আরব প্রতিনিধি

২৩ সেপ্টেম্বর থেকে ঢাকায় ফ্লাইট চালু করছে সৌদি এয়ারলাইন্স

মহামারি করোনাভাইরাসের কারণে দীর্ঘ দিন ধরে বন্ধ থাকা সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট অবশেষে আগামী ২৩ সেপ্টেম্বর থেকে ঢাকায় পুনরায় ফ্লাইট চালু করতে যাচ্ছে সৌদি এরাবিয়ান এয়ারলাইন্স। প্রাথমিকভাবে সপ্তাহে দু’টি ফ্লাইট পরিচালনা করবে এ সংস্থাটি।

শনিবার (১৯ সেপ্টেম্বর) সৌদি এয়ারওয়েজের এক কর্মকর্তা এ তথ্য জানান।

বিজ্ঞাপন

জানা গেছে, করোনা মহামারিতে নিয়মিত ফ্লাইট স্থগিত থাকায় বিপুল সংখ্যক বাংলাদেশি শ্রমিক আটকে থাকার বিষয়টি বিবেচনা করে প্রতি সপ্তাহে দু’টিরও বেশি ফ্লাইট পরিচালনার অনুমতি চেয়েছিল সৌদি এরাবিয়ান এয়ারলাইন্স। কিন্তু বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) তাদের সপ্তাহে দু’টি ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে।

কোভিড-১৯ এর সংক্রমণ রোধে চলতি বছর মার্চের মাঝামাঝি থেকে চীন ছাড়া সব দেশের সঙ্গে নিয়মিত প্লেন চলাচল বন্ধ করে দেয় সরকার।

তিন মাস পর ১৬ জুলাই থেকে বেবিচক প্রাথমিকভাবে বিমান ও কাতার এয়ারওয়েজকে ঢাকা থেকে সীমিত আকারে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়।

বর্তমানে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১১টি বিদেশি সংস্থাসহ ১৩টি এয়ারলাইন্স সাতটি দেশে সপ্তাহে ৪৬টি ফ্লাইট পরিচালনা করছে।

এদিকে সৌদি এয়ারের এক কর্মকর্তা জানান যে তারা সপ্তাহে আরও অধিক ফ্লাইটের অনুমতির জন্য বেবিচকের কাছে আবেদন করবেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 114 People

সম্পর্কিত পোস্ট