চট্টগ্রাম মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

১৮ সেপ্টেম্বর, ২০২০ | ৩:৪৮ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

দেশে করোনায় ২৪ ঘণ্টায় আরও ২২ জনের মৃত্যু

মহামারি করোনায় (কোভিড-১৯) দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে  আরও ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৪ হাজার ৮৮১ জন। এছাড়া দেশে ১২ হাজার ৭৩০ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আরও ১ হাজার ৫৪১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত হয়েছে ৩ লাখ ৪৫ হাজার ৮০৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯২৩ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৫২ হাজার ৩৩৫ জন।

আজ শুক্রবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২২ জনের মধ্যে পুরুষ ১৬ জন, আর নারী ছয় জন। এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেছেন তিন হাজার ৮০৪ জন, আর নারী মারা গেছেন এক হাজার ৭৭ জন। শতকরা হিসেবে পুরুষ ৭৭ দশমিক ৯৩ শতাংশ এবং নারী ২২ দশমিক শূন্য সাত শতাংশ। ২২ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২১ জন আর বাড়িতে মারা গেছেন একজন।

এদিকে  বয়স বিবেচনায় ৬০ বছরের বেশি বয়সের রয়েছেন ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছেন আট জন এবং ৪১ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছেন দুই জন।

তাদের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ১৩ জন,  চট্টগ্রাম বিভাগে তিন জন, সিলেট বিভাগে দুই জন এবং রাজশাহী, খুলনা, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 307 People

সম্পর্কিত পোস্ট