চট্টগ্রাম শনিবার, ১০ জুন, ২০২৩

সর্বশেষ:

ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কেন্দ্রীয় সংসদ বাতিল

অনলাইন ডেস্ক

৬ জুন, ২০১৯ | ৬:৫৫ অপরাহ্ণ

জাতীয়তাবাদী ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কেন্দ্রীয় সংসদ বাতিলের ঘোষণা দেওয়া হয়েছে। গতকাল সোমবার রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৪৫ দিনের মধ্যে জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নতুন কেন্দ্রীয় সংসদ গঠন করা হবে।

সেক্ষেত্রে কাউন্সিলে সভাপতি অথবা সাধারণ সম্পাদক প্রার্থী হতে গেলে তাকে নিয়মিত ছাত্র হতে হবে। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয়তবাদী ছাত্রদলের অনুষ্ঠিতব্য কাউন্সিলে প্রার্থী হওয়ার জন্য তিন ধরনের যোগ্যতা থাকতে হবে।

এর মধ্যে রয়েছে, ১. জাতীয়তাবাদী ছাত্রদলের প্রাথমিক সদস্য হতে হবে। ২. অবশ্যই বাংলাদেশে অবস্থিত কোনো শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র হতে হবে। ৩. কেবলমাত্র ২০০০ সাল থেকে পরবর্তীতে যেকোনো বছরে এসএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। তবে কাউন্সিলের জন্য এখনো পর্যন্ত দিনক্ষণ ঠিক করা হয়নি।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের কাউন্সিলের তফসিল পরবর্তীতে জানানো হবে।

গত ৩১ মে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে স্কাইপের মাধ্যমে লন্ডন থেকে মতবিনিময় করার কয়েক দিনের মাথায় এই সিদ্ধান্ত নেয়া হয়। এর আগে মার্চ মাস থেকে ছাত্রদলের সাবেক সভাপতি সাধারণ সম্পাদক এমন ১২ নেতাকে ছাত্রদলকে ঢেলে সাজাতে দায়িত্ব দেন তারেক রহমান। তাদের মতামতের ভিত্তিতে উল্লিখিত সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট