চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ধর্ম ও পবিত্র ধর্মীয় প্রতীকের অবমাননা ঘৃণা উস্কে দেয়

বাংলাদেশ জাতিসংঘের ৩ সংস্থার নির্বাহী নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক

১৫ সেপ্টেম্বর, ২০২০ | ১১:২২ অপরাহ্ণ

জাতিসংঘের তিনটি অঙ্গ সংস্থা ইউএনডিপি, ইউএনএফপিএ ও ইউএনওপিএস-এর নির্বাহী বোর্ডে সর্বোচ্চ ভোট পেয়ে সদস্য নির্বাচিত হয়েছে বাংলাদেশ। আজ মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ ৫৪ ভোটের মধ্যে ৫৩ ভোট পেয়ে ২০২১-২০২৩ মেয়াদের জন্য গঠিত কমিটির নির্বাচনে নির্বাচিত হয়। একটি মাত্র সদস্য নির্বাচনে দেশ ভোট দানে বিরত থাকে। আগামী ১ জানুয়ারি ২০২১ থেকে নবনির্বাচিত এই নির্বাহী বোর্ড কাজ শুরু করবে।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ৫৪ সদস্য বিশিষ্ট জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক কাউন্সিল (ইকোসক) এর আটটি অঙ্গ সংস্থার এই নির্বাচন জাতিসংঘ সদর দপ্তরে সরাসরি ভোটের মাধ্যমে অনুষ্ঠিত হয়।
জাতিসংঘের বাংলাদেশ স্থায়ী মিশন বলছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে আর্থ-সামাজিক উন্নয়নে বাংলাদেশের অদম্য অগ্রযাত্রা এবং জাতিসংঘের সংস্থাসমূহ ও তার কার্যনির্বাহী বোর্ডসমূহের সঙ্গে ঘনিষ্টভাবে কাজ করার কারণে বাংলাদেশ সুদৃঢ় উত্তরাধিকার, বিশ্বাস ও আস্থার যে সম্পর্ক অর্জন করেছে এ বিজয় তারই বহিঃপ্রকাশ।
উল্লেখ্য, বর্তমানে ইউনিসেফ ও ইউএন উইমেন এর নির্বাহী বোর্ডের সদস্য বাংলাদেশ। এছাড়া জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত রাবাব ফাতিমা বর্তমানে ইউনিসেফ নির্বাহী বোর্ডের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছেন।
পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট