চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

দুদকের পরিচালক এনামুল বাছিরের হাইকোর্টে জামিন আবেদন

দুদকের পরিচালক এনামুল বাছিরের হাইকোর্টে জামিন আবেদন

অনলাইন ডেস্ক

৯ সেপ্টেম্বর, ২০২০ | ১:১০ অপরাহ্ণ

ঘুষ কেলেঙ্কারির মামলায় সাময়িক বরখাস্ত হওয়া দুর্নীতি দমন কমিশনের পরিচালক খন্দকার এনামুল বাছির হাইকোর্টে জামিন আবেদন করেছেন বলে জানিয়েছেন দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান।

আজ বুধবার (৯ সেপ্টেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য,গত বছরের ৯ জুন একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত ডিআইজি মিজান ও দুদক পরিচালক বাছিরের ঘুষ লেনদেন সংক্রান্ত রেকর্ড করা কথোপকথন প্রচারিত হয়।

এ প্রতিবেদন প্রচারিত হওয়ার পর দুদক সংস্থার সচিব মুহাম্মদ দিলোয়ার বখতকে প্রধান করে তিন সদস্যের উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করে। কমিটি গত বছর ১০ জুন প্রতিবেদন জমা দেয়।

দুদকের পরিচালক ও অনুসন্ধান দলের নেতা শেখ মো. ফানাফিল্লাহ বাদী হয়ে গত বছরের ১৬ জুলাই ৪০ লাখ টাকার ঘুষ কেলেঙ্কারির অভিযোগে পুলিশের বরখাস্ত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান ও দুদক পরিচালক এনামুল বাছিরের বিরুদ্ধে মামলা করে।

এরপর গত ১৯ জানুয়ারি এই মামলায় অভিযোগপত্র দা‌খিল করা হয়। ৯ ফেব্রুয়ারি ঢাকার মহানগর সি‌নিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ মামলাটি বিচারের জন্য চার নম্বর বিশেষ জজ আদালতে বদলির আদেশ দেন।

গত ১৮ মার্চ এই মামলায় অভিযোগ গঠনের মাধ‌্যমে বিচার শুরুর নির্দেশ দেন একই আদালত। বর্তমানে মামলাটি সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে।
পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট