চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

জাতীয় সংসদের ৯ম অধিবেশন শুরু রবিবার

নিজস্ব প্রতিবেদক

৫ সেপ্টেম্বর, ২০২০ | ৬:১৭ অপরাহ্ণ

জাতীয় সংসদের নবম অধিবেশন শুরু হচ্ছে আগামী রবিবার (৬ সেপ্টেম্বর)। এদিন বেলা ১১টায় স্বাস্থ্যবিধি মেনে এ অধিবেশন শুরু হবে।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গত বুধবার (১৯ আগস্ট) একাদশ জাতীয় সংসদের নবম ও চলতি বছরের চতুর্থ অধিবেশন আহ্বান করেন। জাতীয় সংসদ সচিবালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এবারের অধিবেশনও সংক্ষিপ্ত করে সংসদ সদস্যদের উপস্থিতির জন্য ইতোমধ্যে রোস্টার করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে ও দূরত্ব বজায় রেখে যাতে বসতে পারে সেজন্য ৮০ জনের মতো সংসদ সদস্য নিয়ে প্রতিদিন সংসদ চালানো হবে। অধিবেশনে প্রয়োজনের বাইরে অতিরিক্তি কর্মকর্তা-কর্মচারীদের আসতে নিষেধ করা হয়েছে।

এতে আরও বলা হয়, যেসব কর্মকর্তা-কর্মচারী যারা অধিবেশনে আসবেন তাদের কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছে। পাশাপশি সংসদ সদস্যদেরও কোভিড-১৯ পরীক্ষার জন্য বলা হয়েছে। তাদের জন্য সংসদের মেডিক্যাল সেন্টারে ব্যবস্থা করা হলেও তারা বাইরে থেকেও নমুনা পরীক্ষা করাতে পারবেন।

সূত্র জানায়, এক সপ্তাহ বা তার অধিক সময় হতে যাওয়া এ অধিবেশনে কয়েকটি বিল পাস করা হবে। সংসদ সদস্য ও সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী ছাড়া সংসদ ভবনে অন্যদের প্রবেশাধিকারে নিষেধাজ্ঞা থাকবে। করোনা মহামারির কারণে এবারও অধিবেশন কাভারের জন্য সংসদ ভবনে সাংবাদিকদের অনুমতি দেয়া হয়নি।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট