চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

রাজাকারের তালিকা: নতুন আইনের খসড়া অনুমোদন

স্বাস্থ্যবিধি অমান্য করলেই আইনি ব্যবস্থা: মন্ত্রিপরিষদ বিভাগ

নিজস্ব প্রতিবেদক

৩১ আগস্ট, ২০২০ | ১০:০৪ অপরাহ্ণ

বৈশ্বিক মহামারি করোনাকালীন স্বাস্থ্যবিধি সংক্রান্ত বিধান অমান্যকারী ব্যক্তি/প্রতিষ্ঠানের বিরুদ্ধে সরকার মোবাইল কোর্ট পরিচালনাসহ যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগ আগামী ১ সেপ্টেম্বর থেকে ‘কোভিড-১৯-এর বর্তমান পরিস্থিতিতে জনসাধারণের সার্বিক কার্যাবলী/চলাচলের ক্ষেত্রে নিজ নিজ মন্ত্রণালয়/বিভাগ/কর্তৃপক্ষ কর্তৃক ব্যবস্থা গ্রহণ’ সংক্রান্ত চার দফা নির্দেশনা আজ সোমবার (৩১ আগস্ট) জারি করেছে।

এ বিষয়ে ব্যবস্থা নিতে মন্ত্রণালয় ও বিভাগগুলোর সিনিয়র সচিব/সচিবদের নির্দেশনা দিয়ে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনায় বলা হয়, ১ সেপ্টেম্বর থেকে করোনা ভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এর বর্তমান পরিস্থিতিতে জনসাধারণের সার্বিক কার্যাবলী/চলাচলের ক্ষেত্রে সরকার চার দফা সিদ্ধান্ত নিয়েছে।

১. জনসাধারণের সার্বিক কার্যাবলী/চলাচলের ক্ষেত্রে নিজ নিজ মন্ত্রণালয়/বিভাগ/কর্তৃপক্ষ তাদের আওতাধীন বিষয়ে স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

২. বাসস্থানের বাইরে সর্বাবস্থায় মাস্ক পরা, পারস্পারিক দূরত্ব বজায় রাখা ও অন্য স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে হবে।

৩. কোভিড-১৯ এর বিস্তার রোধে স্থানীয় সরকার বিভাগ, তথ্য মন্ত্রণালয়, স্বাস্থ্যসেবা বিভাগসহ জেলা ও উপজেলা প্রশাসন ব্যাপক প্রচার ও জনসচেতনতামূলক কার্যক্রম বাস্তবায়ন করবে।

৪. স্বাস্থ্যবিধি সংক্রান্ত বিধান অমান্যকারী ব্যক্তি/প্রতিষ্ঠানের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনাসহ যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ নিশ্চিত করতে হবে।

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট