চট্টগ্রাম শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১

৩ জুন, ২০১৯ | ৯:৪৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

পরিবহন খাতে শৃঙ্খলার খুবই অভাব: ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, ঈদুল ফিতরে বাড়িকে যাওয়াকে কেন্দ্র করে সরকারের অনুরোধের পরও অনেক পরিবহনের মালিক অতিরিক্ত ভাড়া নিচ্ছে।

 সোমবার (৩ জুন ) সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওবায়দুল কাদের এমন  কথা বলেন। তিনি বলেন, অতিরিক্ত ভাড়া নেয়ার কারণে এ পর্যন্ত হিমাচল, একুশে, ফতেহ আলী, হানিফ পরিবহনকে জরিমানা করা হয়েছে। এখন ঢাকা থেকে চট্টগ্রাম যেতে মাত্র চার ঘণ্টা সময় লাগে পাবলিক পরিবহনে। ঈদুল ফিতরকে কেন্দ্র করে পরিবহন মালিকরা সরকারের অনুরোধের পরেও ভাড়া বেশি নিচ্ছে। তিনি বলেন, আমি দুইটি টার্মিনালে গিয়েছি। সেখানে অভিযোগ পেয়েছি। বাস মালিকরা অতিরিক্ত ভাড়া নিচ্ছেন। মালিকরা জানান, তারা ঈদে বাস ভরে যাত্রী নিলেও আসতে হয় খালি। এজন্য আমরা বলেছি আপনারা সারা বছর অনেক আয় করেন। ঈদের সময় একটু কম আয় বা লাভ কম করেন। তবে এতে কতটুকু কাজ হবে জানি না। সব কথায় কাজ হলে দেশ সোনার বাংলাদেশ হয়ে যেত। বিপদে পড়ে জনগণ, বিপদ আমরা সৃষ্টি করি না, বিপদ সৃষ্টি করে প্রভাবশালীরা।

বিজ্ঞাপন

পরিবহন খাতে শৃঙ্খলার খুবই অভাব উল্লেখ করে তিনি বলেন, সড়ক ও পরিবহন খাতে শৃঙ্খলা নেই। এখন আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ এ খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনা। এটা করতে পারলে শৃঙ্খলাসহ যোগাযোগব্যবস্থা ভালো হবে। অতিরিক্ত ভাড়া আদায়ে মালিকদের লোভ-লালসার মানসিকতা নিয়ন্ত্রণের চেষ্টা চলছে। পাশাপাশি নতুন আইন বাস্তবায়নের ব্যবস্থা নেয়া হচ্ছে।

শেয়ার করুন
The Post Viewed By: 370 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট