চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

৩ জুন, ২০১৯ | ৮:২৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মেয়ের সম্পদলোভে পিতার দুর্ভাগ্যজনক মৃত্যু

সম্পত্তির লোভে নিজের মেয়ে বাড়ি থেকে তাড়িয়ে দেয়ার পর এক বছর যাবত ফরিদপুর পৌর বাস টার্মিনালের গণ-শৌচাগারের সামনে গড়ে তোলা অস্থায়ী নিবাসে খেয়ে না খেয়ে বেঁচে ছিলেন সদরপুর উপজেলার দশহাজার গ্রামের আজিজ খাঁ। জ্বরে ভুগে অবহেলায় গত রোববার (২  জুন) দুপুরে তিনি মারা যান। রাতে তাকে দশহাজার গ্রামে গোরস্থানে দাফন করা হয়।

ফরিদপুর পৌর বাস টার্মিনালের শ্রমিক রাকিব জানান, গত তিন-চারদিন ধরে জ্বরে আক্রান্ত ছিলেন তিনি। কিছুই খেতে পারছিলেন না। আজিজ খাঁ নিজে বেশ জমা-জমির মালিক হলেও তাকে শেষ জীবনে ভিক্ষাবৃত্তি করে পথে পথে ঘুরতে হয়। দিনের বেলায় টার্মিনালে ভিক্ষা করতেন, বিভিন্ন কাউন্টার ও চলাচলকারী মানুষের কাছ থেকে যা পেতেন, তা দিয়ে কোনোমতে দু’মুঠো খেয়ে বেঁচে ছিলেন বৃদ্ধ আজিজ খাঁ।

বিজ্ঞাপন

জানা যায়, সম্পত্তি পুনরুদ্ধারের আশায় আজিজ খাঁ জেলা লিগ্যাল এইড অফিসের শরণাপন্ন হয়েছিলেন। মেয়ে আসমা খাতুনের বিরুদ্ধে তিনি অভিযোগও দিয়েছিলেন। এরপর গত ২৬ মে জেলা লিগ্যাল এইড অফিসে বৃদ্ধ আব্দুল আজিজ খাঁ ও তার মেয়ে আসমা খাতুন এবং তার জামাতা রফিক খাঁকে নিয়ে সমঝোতা করতে বসেন লিগ্যাল এইড কর্মকর্তা।

কিন্তু আজিজ খাঁ ও তার মেয়ে আসমা কোনোভাবেই একমত হতে পারেননি। পরে আজিজ খাঁ ও তার মেয়ে আসমা খাতুন যার যার মতো চলে যান। আব্দুল আজিজ খাঁ’র মৃত্যুর পর তার মেয়ে আসমা খাতুনের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে বাবার মৃত্যুর সংবাদ পেয়ে তার কণ্ঠে কান্নার আওয়াজ শোনা যায়।

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন
The Post Viewed By: 319 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট