চট্টগ্রাম রবিবার, ১৬ মে, ২০২১

সর্বশেষ:

আমদানি-রপ্তানি কমছে
চট্রগ্রাম বন্দরে মজুদ বিস্ফোরক সরিয়ে ফেলতে সংসদীয় কমিটির সুপারিশ

২৭ আগস্ট, ২০২০ | ৬:৫৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্রগ্রাম বন্দরে মজুদ বিস্ফোরক সরিয়ে ফেলতে সংসদীয় কমিটির সুপারিশ

চট্টগ্রাম বন্দরে মজুত বিপজ্জনক বিস্ফোরক ও ঝুঁকিপূর্ণ দ্রব্যাদি দ্রুত সরিয়ে নেয়ার তাগিদ দিয়েছে নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। এ সংক্রান্ত বিদ্যমান নীতিমালা পরিবর্তন, পরিবর্ধন, সংশোধন ও সংযোজন করে আইনটি যুগোপযোগী করার লক্ষ্যে আন্তঃমন্ত্রণালয় কমিটি করে এ বিষয়টি দ্রুত নিষ্পত্তির সুপারিশ করে কমিটি। কমিটি লেবাননের রাজধানী বৈরুতে কেমিকেল গুদামে ভয়াবহ বিস্ফোরণের প্রেক্ষিতে এ সুপারিশ করে।

এছাড়া এ সংক্রান্ত বিদ্যমান নীতিমালা পরিবর্তন, পরিবর্ধন, সংশোধন ও সংযোজন করে আইনটি যুগোপযোগী করার লক্ষ্যে আন্তঃমন্ত্রণালয় কমিটি করে বিষয়টি দ্রুত নিষ্পত্তির সুপারিশ করা হয়। সংসদ ভবনে অনুষ্ঠিত নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৩তম বৈঠকে আজ বৃহস্পতিবার (২৭ আগস্ট) এ সুপারিশ করা হয়।

বৈঠক শেষে কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীরউত্তম বলেন, ‘বৈরুতের বন্দর এলাকায় একটি বিস্ফোরকের ডিপোতে আগুন লাগার পর ভয়াবহ ওই বিস্ফোরণে অনেক লোক মারা যায়। চট্টগ্রাম বন্দরে বা এর আশপাশ এলাকায় এমন কোনো বিস্ফোরকদ্রব্য থাকলে তা দ্রুত সরিয়ে ফেলার সুপারিশ করা হয়।

বৈঠকে সভাপতি বলেন, মাতারবাড়ি উন্নয়ন প্রকল্পটি একটি গুরুত্বপূর্ণ প্রকল্প। এটি বাস্তবায়ন হলে জাতি অনেক উপকৃত হবে এবং বন্দরের সক্ষমতা বৃদ্ধি পাবে। এছাড়া চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষকে (চবক) কাজের গতি বাড়িয়ে প্রকল্পসমূহ দ্রুত শেষ করার জন্য সুপারিশ করে কমিটি।

বৈঠকে অন্যান্যদের মধ্যে অংশ নেন কমিটির সদস্য নৌ-পরিবহন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, রনজিত কুমার রায়, মাহফুজুর রহমান, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এবং মো. আছলাম হোসেন সওদাগর।

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 207 People

সম্পর্কিত পোস্ট