চট্টগ্রাম সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

৩ জুন, ২০১৯ | ২:০৬ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

মঙ্গলবার জানা যাবে, ঈদ কবে?

পবিত্র ঈদুল ফিতরের তারিখ নির্ধারণে আগামীকাল (৪ জুন) মঙ্গলবার সন্ধ্যায় বৈঠকে বসছে জাতীয় চাঁদ দেখা কমিটি। গতকাল সোমবার (৩ জুন) ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সারা দেশে শাওয়াল মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা করে কমিটি সেদিন এবারের রোজার ঈদের তারিখ ঘোষণা করবে।

জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহর সভাপতিত্বে ওই সভায় ধর্ম সচিব, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিবসহ কমিটির সদস্যরা উপস্থিত থাকবেন।

এক মাস রোজা রাখার পর ওইদিন চাঁদ দেখা গেলে ৫ জুন বুধবার ঈদুল ফিতর উদযাপন করবেন বাংলাদেশসহ ভারতীয় উপমহাদেশের ইসলাম ধর্মাবলম্বীরা। আর চাঁদ দেখা না গেলে একদিন পিছিয়ে ৬ জুন উদযাপিত হবে ঈদুল ফিতর।

এবার রোজার ঈদের সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে ৪ থেকে ৬ জুন। ঈদ পিছিয়ে গেলে ছুটিও বাড়বে একদিন। তবে ৭ জুন শুক্রবার হওয়ায় সেদিন এমনিতেই সরকারি ছুটি।

বাংলাদেশের আকাশে কোথাও ওইদিন শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে তা ৯৫৫৯৪৯৩, ৯৫৫৯৬৪৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭, ৯৫৫৮৩৩৭ নম্বরে ফোন করে অথবা ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১ নম্বরে ফ্যাক্সে জানাতে অনুরোধ জানিয়েছে জাতীয় চাঁদ দেখা কমিটি।

পূর্বকোণ/ রাশেদ

শেয়ার করুন
The Post Viewed By: 496 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট