চট্টগ্রাম বুধবার, ২০ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

২৬ আগস্ট, ২০২০ | ৮:৫০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

শুল্ক ফাঁকি দিয়ে পালানোর সময় ২০ লাখ টাকার শাড়ির চালান আটক

বেনাপোল বন্দর দিয়ে শুল্ক ফাঁকি দিয়ে পালানোর সময় ২০ লাখ টাকার একটি শাড়ির চালান আটক করেছে কাস্টমের কর্মকর্তারা। মঙ্গলবার (২৫ আগস্ট) দুপুরে বন্দরের ১৩ নম্বর শেড থেকে এই শাড়ির চালানটি পাচারের সময় আটক করে বেনাপোল কাস্টমস হাউজের কর্মকর্তারা।

কাস্টমস সূত্র জানায়, আমাদানিকারক প্রতিষ্ঠান যশোরের ভাবনা এন্টারপ্রাইজ ভারত থেকে ৬০২ প্যাকেজ রকমারি পণ্য আমদানি করে। চালানটি ছাড় করার দায়িত্বে ছিলেন পুটখালি ইউনিয়নের চেয়ারম্যান মাস্টার হাদিউজ্জামানের মালিকানাধীন সিএন্ডএফ এজেন্ট রিমু এন্টারপ্রাইজ। পণ্যচালানটি কাস্টমস ও বন্দরের সব আনুষ্ঠানিকতা শেষে বন্দর থেকে খালাস নেয়ার সময় কৌশলে একই শেডে লুকিয়ে রাখা অতিরিক্ত ১০ বেল উন্নত মানের শাড়ি ট্রাকে তুলে নিয়ে যাওয়ার সময় আটক করে বেনাপোল কাস্টমস কর্মকর্তারা। এর আগেও রিমু এন্টারপ্রাইজের মালিক মাস্টার হাদিউজ্জামান সরকারের রাজস্ব ফাঁকি দিয়েছেন।

এছাড়া বিভিন্ন সময়ে তার মালিকানাধীন সিএন্ডএফ এজেন্ট রিমু এন্টারপ্রাইজের বৈধ পণ্যের সঙ্গে অবৈধ পণ্য আটক হওয়ার একাধিক রেকর্ড আছে কাস্টমসে। বেনাপোল কাস্টমস হাউজের কমিশনার আজিজুর রহমান  বলেন, ট্রাকটি আটক করার পরে ওই মালামাল এর মালিক মালামালের কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেন। আটককৃত মালামাল কাস্টমস নিলাম শাখায় রাখা হয়েছে। শুল্ক ফাঁকির সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 174 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট