চট্টগ্রাম বুধবার, ২৯ জানুয়ারি, ২০২০

২৯ মে, ২০১৯ | ৬:২৩ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

হাটহাজারীতে ১০ কোটি টাকার সরকারি জমি উদ্ধার

হাটহাজারীতে ভ্রাম্যমাণ আদালতের পৃথক দুটি অভিযানে চট্টগ্রাম-হাটহাজারী মহাসড়কের চৌধুরীহাট বাজারের অর্ধশতাধিক স্থাপনা ও আলাওল দিঘির পাড় এলাকায় সরকারি খাল দখল করে নির্মিত অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন ও সহকারী কমিশনার (ভূমি) সম্রাট খীসার নেতৃত্বে আজ বুধবার (২৯ মে) দুপুরে এ অভিযান পরিচালিত হয়। অভিযানে ১০ কোটি টাকা মূল্যের প্রায় ৩৬ শতক সরকারি জমি উদ্ধার করা হয়।
স্থানীয়রা জানায়, দুইযুগ ধরে চৌধুরীহাট বাজারে অবৈধ দখলদাররা পাকা ও আধাপাকা স্থাপনা নির্মাণ করে রেখেছিলেন। এতে যানবাহনের চাপ বাড়ার পাশাপাশি মহাসড়কের জায়গা দখল করে স্থাপনা নির্মাণের কারণে প্রতিদিন এ জায়গায় তীব্র যানজট সৃষ্টি হয়ে চরম ভোগান্তির সৃষ্টি হতো। আজ হাটহাজারী ইউএনও রুহুল আমিনের নেতৃত্বে আড়াই ঘণ্টা অভিযান চালিয়ে এসব অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়।
এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ, চিকনদণ্ডী ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান বাচ্চু, চিকনদণ্ডী ভূমি অফিসের কর্মকর্তা ও হাটহাজারী থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
অপরদিকে, একই সময় মহাসড়কের আলাওল দিঘির পাড়-সংলগ্ন সরকারি ছড়া দখল করে নির্মিত পাকা স্থাপনা ভেঙে গুঁড়িয়ে দেন হাটহাজারী সহকারী কমিশনার (ভূমি) সম্রাট খীসা ।
রুহুল আমিন জানান, জনভোগান্তি নিরসনে চৌধুরীহাট বাজারের সরকারি জায়গা থেকে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা ও সরকারি খাল দখল করে নির্মিত পাকা স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। প্রায় ১০ কোটি টাকা মূল্যের সরকারি জমিও উদ্ধার করা হয়েছে। এসব সরকারি জমি আবারো কেউ দখলের অপচেষ্টা চালালে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

The Post Viewed By: 171 People

সম্পর্কিত পোস্ট