চট্টগ্রাম বুধবার, ২৯ জানুয়ারি, ২০২০

২৯ মে, ২০১৯ | ৩:৪১ অপরাহ্ন

পূর্বকোণ ডেস্ক

ওসি মোয়াজ্জেম এখন কোথায়?

বহুল আলোচিত ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেন কোথায় তা এখন বলতে পারছেন না কেউই। সোনাগাজী থেকে ১০ এপ্রিল তাকে প্রত্যাহারের পর রংপুর রেঞ্জে বদলি করা হয়। ৮ মে তাকে সাময়িকভাবে বরখাস্ত করার পর গত সপ্তাহে তিনি রংপুর রেঞ্জ অফিসে যোগ দেন। পুলিশের ঊর্ধ্বতন কোনো কর্মকর্তার কাছেই এখন তিনি কোথায় আছেন সেই তথ্য নেই।

নুসরাত হত্যা মামলার তদন্ত সংস্থা পিবিআই প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার বলেন, ওসি মোয়াজ্জেম হোসেন এখন কোথায় আছেন তা আমাদের জানার কথা নয়। তবে আদালতের নির্দেশে তার বিষয়ে তদন্ত করে প্রতিবেদন জমা দিয়েছি। তাকে গ্রেপ্তারের নির্দেশনা আমাদের দেওয়া হয়নি। ওসি মোয়াজ্জেমের বিষয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে শুনেছি। পুলিশ সদর দফতর এ বিষয়ে বলতে পারবে।

ওসি মোয়াজ্জেম হোসেনের অবস্থান জানতে চাইলে পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) মো. সোহেল রানা জানান, তাকে রংপুর রেঞ্জ ডিআইজি কার্যালয়ে সংযুক্ত করা হয়েছিল। কিছুদিন আগে তিনি সেখানে যোগ দিয়েছেন। তদন্ত প্রতিবেদনে উল্লিখিত ঠিকানায় আদালতের গ্রেপ্তারি পরোয়ানা যাওয়ার কথা। তবে সংশ্লিষ্ট ইউনিটের কাছে এখনো গ্রেপ্তারি পরোয়ানা পৌঁছায়নি। পরোয়ানা পেলে আদালতের নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

রংপুর ডিআইজি অফিসের নাম প্রকাশে অনিচ্ছুক একজন পুলিশ কর্মকর্তা জানান, দুই দিন আগেও সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনকে রংপুরে দেখা গেছে। তবে গ্রেপ্তারি পরোয়ানা জারির পর সম্ভবত গা ঢাকা দিয়েছেন তিনি। রবিবার (২৬ মে) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আস সামছ জগলুল হোসেন ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন। গ্রেপ্তারি পরোয়ানা জারির পর তিনি গা ঢাকা দিয়েছেন বলে জানিয়েছে একটি সূত্র। তবে গ্রেপ্তারি পরোয়ানা হাতে পেলে তাকে গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছেন পুলিশের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

রংপুর রেঞ্জের ডিআইজি অফিসের স্টাফ অফিসার সহকারী পুলিশ সুপার শরিফুল ইসলাম বলেন, রংপুর রেঞ্জে সংযুক্তির আদেশ দেওয়ার পর কয়েক দিন আগে মোয়াজ্জেম হোসেন যোগদান করেছেন। এরপর তাকে ঢাকায় পুলিশ সদর দপ্তরে তলব করায় তিনি ঢাকায় গেছেন বলে শুনেছি। তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ হওয়ার বিষয়টিও শুনেছি। তবে এ সংক্রান্ত কাগজপত্র আমরা হাতে পাইনি।

রংপুর মহানগর পুলিশের মিডিয়া শাখার মুখপাত্র সহকারী পুলিশ সুপার আলতাফ হোসেন জানান, সোনাগাজীর সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনকে গ্রেপ্তার করা সংক্রান্ত কাগজপত্র না পেলে তাদের কিছু করার নেই।

ওসি মোয়াজ্জেম হোসেন কোথায় জানতে চাইলে রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য বলেন, ৮-১০ দিন আগে ওসি মোয়াজ্জেম হোসেন রংপুর রেঞ্জে যোগ দিয়েছেন। শুনেছি নুসরাতের ঘটনায় তিনি ঢাকায় গিয়েছেন। গ্রেপ্তারি পরোয়ানার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ ব্যাপারে তিনি জানেন না। তবে আদালতের গ্রেপ্তারি পরোয়ানা হাতে পেলে তাকে গ্রেপ্তারে পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান তিনি।

The Post Viewed By: 199 People

সম্পর্কিত পোস্ট