চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সংরক্ষিত নারী আসনে বিএনপির সাংসদ রুমিন

নিজস্ব প্রতিবেদক

২৮ মে, ২০১৯ | ১১:৩৮ অপরাহ্ণ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গঠিত সংসদে সংরক্ষিত নারী আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী ব্যারিস্টার রুমিন ফারহানা।

সংরক্ষিত নারী আসনে বিএনপির আর কোনো প্রার্থী না থাকায় তাকে বিজয়ী ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। আজ মঙ্গলবার (২৮ মে) বিকালে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন তাকে বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও ইসির যুগ্ম-সচিব মো. আবুল কাসেম।

রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম গণমাধ্যমকে জানান, মঙ্গলবার বিকাল ৫টা পর্যন্ত রুমিন ফারহানা তার মনোনয়নপত্র প্রত্যাহার না করায় আমরা তাকে বিজয়ী ঘোষণা করেছি। আমরা আগামীকালই এ সংক্রান্ত নথি কমিশনে উপস্থাপন করবো। দু-একদিনের মধ্যেই এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে।

এর আগে গত মঙ্গলবার (২১ মে) যাচাই-বাছাইয়ে কোনো ত্রুটি না পাওয়ায় রুমিন ফারহানার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে ইসি।

১৬ জুন পদটিতে ভোট হওয়ার কথা থাকলেও একক প্রার্থী হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন ব্যারিস্টার রুমিন ফারহানা।

গত ৩০ ডিসেম্বরে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি সাতটি আসনে জয়লাভ করে। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া বাকি সবাই শপথ নিয়ে সংসদে গেছেন। এক্ষেত্রে সংসদের সংরক্ষিত নারী আসনের নির্বাচন আইন অনুযায়ী দলটিকে ১টি আসন বণ্টন করে দিয়ে নির্বাচনের তফসিল দেয় নির্বাচন কমিশন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট