চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সুপ্রিমকোর্টের অবকাশ শুরু: আজ থেকে ১৫ জুন পর্যন্ত

পূর্বকোণ ডেস্ক

২৬ মে, ২০১৯ | ৩:১০ অপরাহ্ণ

আজ রবিবার থেকে শুরু হচ্ছে সুপ্রিমকোর্টের অবকাশ। সুপ্রিমকোর্টের ২০ দিনের এই অবকাশ সাপ্তাহিক ও সরকার ঘোষিত ছুটিসহ চলবে আগামী ১৫ জুন পর্যন্ত। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এ সময়ে জরুরি ও গুরুত্বপূর্ণ বিষয় নিষ্পত্তির জন্য অবকাশকালীন বেঞ্চ গঠন করেছেন ।

অবকাশ শেষে আগামী ১৬ জুন (রবিবার) থেকে ফের সুপ্রিমকোর্টের নিয়মিত বিচারিক কার্যক্রম শুরু হবে।

বিচারপতি ফারাহ মাহবুবের নেতৃত্বাধীন অবকাশকালীন বেঞ্চ এনেক্স ভবনের ১৩ নম্বর বিচার কক্ষে বসবেন। আগামী ২৬, ২৭ ও ২৮ মে এবং ৯, ১০ ও ১১ জুন বেলা ১১টা থেকে দুপুর সোয়া ১টা পর্যন্ত একত্রে বসবেন এবং রিট মোশন ও শুনানি গ্রহণ করবেন। বিচারপতি এফআরএম নাজমুল আহসানের নেতৃত্বাধীন অবকাশকালীন বেঞ্চ এনেক্স ভবনের ২৫ নম্বর বিচারকক্ষে বসবেন এবং ২৭ ও ২৯ মে এবং ১১ ও ১২ জুন দেওয়ানি মোশন ও শুনানি গ্রহণ করবেন। বিচারপতি মো. হাবিবুল গনির নেতৃত্বাধীন অবকাশকালীন বেঞ্চ এনেক্স ভবনের ৩২ নম্বর বিচার কক্ষে বসবেন এবং আগামী ২৭, ২৮ ও ২৯ মে এবং ১১, ১২ ও ১৩ জুন ডিভিশন বেঞ্চে ফৌজদারি মোশন ও শুনানি গ্রহণ করবেন।

অবকাশে আপিল বিভাগের জরুরি বিষয় নিষ্পত্তি করার জন্য বিচারপতি জিনাত আরাকে অবকাশকালীন চেম্বার জজ মনোনিত করা হয়েছে। তিনি আগামী ২৯ মে ও ১২ জুন বেলা ১১টায় আপিল বিভাগের চেম্বার আদালতে শুনানি গ্রহণ করবেন। অন্যদিকে হাইকোর্ট বিভাগের জরুরি বিষয় শুনানি ও নিষ্পত্তি করার জন্য প্রধান বিচারপতি সাতটি অবকাশকালীন বেঞ্চ গঠন করেছেন। এর মধ্যে বিচারপতি মো. রইস উদ্দিনের নেতৃত্বাধীন অবকাশকালীন বেঞ্চ হাইকোর্টের এনেক্স ভবনের ২২ নম্বর বিচার কক্ষে বসবেন এবং আগামী ২৬, ২৭ ও ২৮ মে এবং ১২ ও ১৩ জুন বেলা ১১টা থেকে দুপুর সোয়া ১টা পর্যন্ত ফৌজদারি মোশন ও শুনানি গ্রহণ করবেন।

বিচারপতি শেখ হাসান আরিফের নেতৃত্বাধীন অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ এনেক্স ভবনের ৬ নম্বর বিচারকক্ষে বসবেন এবং ২৬, ২৭ ও ২৮ মে ও ১২ ও ১৩ জুন রিট মোশনসংক্রান্ত মামলার শুনানি গ্রহণ করবেন। এ ছাড়া বিচারপতি মো. বদরুজ্জামানের একক অবকাশকালীন বেঞ্চ ফৌজদারি মোশন এবং বিচারপতি জাফর আহমেদের একক অবকাশকালীন বেঞ্চ দেওয়ানি রিভিশন মামলার শুনানি গ্রহণ করবেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট