চট্টগ্রাম শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১

২৩ মে, ২০১৯ | ৪:০৪ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

বিএসটিআই চেয়ারম্যানের উদ্দেশে হাইকোর্ট

চেয়ার ছেড়ে দিয়ে বাড়িতে গিয়ে রান্না করলেই হয়

আদালতের আদেশ অমান্য করায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যানকে তলব করেছে হাইকোর্ট। কেন তাঁর বিরুদ্ধে আদালত অবমাননার কার্যক্রম শুরু করা হবে না, তা জানাতে চেয়ারম্যানকে আগামী ১৬ জুন সশরীরে আদালতে হাজির হতে বলা হয়েছে।

বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের ডিভিশন বেঞ্চ আজ বৃহস্পতিবার এ আদেশ দেন। ৫২ পণ্য প্রত্যাহার ও জব্দ বিষয়ে আদালতের নির্দেশনা বাস্তবায়নের অগ্রগতির শুনানিতে এ আদেশ দেয়া হয়।

বিজ্ঞাপন

আদালত বলেন, ‘আমাদের আদেশ অনুযায়ী বাজার থেকে কোনো পণ্য অপসারণ করেননি। এসিআই ও প্রাণের মতো বড় বড় কোম্পানিকে ভয় পান। যদি সেটা হয় তাহলে চেয়ার ছেড়ে দিয়ে বাড়িতে গিয়ে রান্না করলেই হয়! নইলে কোনো ব্যাংকের কেরানির চাকরি নিলেই হয়। হাইকোর্ট নির্দেশ দিয়েছে, এরপর সোজা বাজার থেকে পণ্য সরিয়ে নেবেন। কিন্তু কিছুই না করে নানা অজুহাত দেখাচ্ছেন। এমনটি হলে চাকরি করার দরকার কি?’

৩ ও ৪ মে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরে উল্লেখ করা হয়েছে, বিএসটিআই সম্প্রতি ২৭ ধরনের ৪০৬টি খাদ্যপণ্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করেছে। এর মধ্যে ৩১৩টি পণ্যের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। সেখানে বিভিন্ন প্রতিষ্ঠানের ৫২টি নিম্নমানের ও ভেজাল পণ্য রয়েছে। এর আগে ২ মে বাণিজ্য মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে এ প্রতিবেদন প্রকাশ করে বিএসটিআই। ৫২টি পণ্য বাজার থেকে প্রত্যাহার বা জব্দ চেয়ে কনসাস কনজ্যুমার সোসাইটির (সিসিএস) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী শিহাব উদ্দিন খান জনস্বার্থে ৯ মে এ রিট দায়ের করেন।

পূর্বকোণ/পলাশ

শেয়ার করুন
The Post Viewed By: 376 People

সম্পর্কিত পোস্ট