চট্টগ্রাম শুক্রবার, ০৫ জুন, ২০২০

মালয়েশিয়া পাচারকালে নারী-শিশুসহ ৩৭ রোহিঙ্গা উদ্ধার, আটক ৩ দালাল

২ মার্চ, ২০২০ | ৩:২৮ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

মালয়েশিয়া পাচারকালে নারী-শিশুসহ ৩৭ রোহিঙ্গা উদ্ধার, আটক ৩ দালাল

কক্সবাজারের রেজু খাল ব্রিজের রামু অংশের সমুদ্র উপকূল দিয়ে মালয়েশিয়া পাচারকালে ৩৭ রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় ৩ দালালকে আটক করা হয়। সোমবার ভোর রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের রেজু খাল ব্রিজের রামু অংশের সমুদ্র উপকূলে অভিযান চালিয়ে তাদের উদ্ধার করা হয় বলে জানান হিমছড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই এসএম আতিক উল্লাহ। তবে আটক দালালদের নাম ও পরিচয় জানা যায়নি।

পুলিশ জানিয়েছে, উদ্ধার হওয়া রোহিঙ্গাদের মধ্যে ৪ জন শিশু, ১৭ জন নারী ও ১৬ জন রয়েছে। এসব রোহিঙ্গা কক্সবাজারের উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা। এসআই আতিক উল্লাহ বলেন, ভোর রাতে রেজু খালের রামু অংশের সমুদ্র উপকূল দিয়ে মালয়েশিয়া পাচারের জন্য কিছু সংখ্যক রোহিঙ্গা জড়ো করা হয়েছে খবরে পুলিশের একটি দল অভিযান চালায়। এ সময় পুলিশ ঘটনাস্থলে পৌঁছুলে কয়েকজন দালাল পালিয়ে গেলেও ৩ জনকে আটক করা সম্ভব হয়।

তিনি বলেন, ঘটনাস্থল থেকে সমুদ্রপথে মালয়েশিয়া পাচারের জন্য জড়ো করা নারী ও শিশুসহ ৩৭ জনকে উদ্ধার করা হয়। এসব রোহিঙ্গারা উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা। আটক দালালদের বিরুদ্ধে রামু থানায় সংশ্লিষ্ট আইনে মামলা করার প্রস্তুতি চলছে বলে জানান এসআই আতিক উল্লাহ।

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 134 People

সম্পর্কিত পোস্ট