চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মুজিববর্ষে ৭৭ মিশনে ২৬১ কর্মসূচি

অনলাইন ডেস্ক

২৬ ফেব্রুয়ারি, ২০২০ | ৪:৪৯ অপরাহ্ণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে মুজিববর্ষ উপলক্ষে বিদেশে বাংলাদেশের ৭৭টি মিশনে ২৬১টি কর্মসূচি বাছাই করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানসহ দেশের অনুষ্ঠানে এ পর্যন্ত ১৮ জন বিদেশি অতিথি’র অংশগ্রহণ নিশ্চিত হয়েছে।

বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের জানান, চলতি বছরের ১৭ মার্চ থেকে আগামী বছরের ২৬ মার্চ পর্যন্ত বিশ্বব্যাপী যথাযথ মর্যাদায় মুজিববর্ষ পালনের লক্ষ্যে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী পররাষ্ট্র মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। জন্মশতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানসহ আগামী মার্চ-এপ্রিলে অনুষ্ঠিতব্য কর্মসূচিতে বিভিন্ন দেশের এ পর্যন্ত ১৮ জন বিশিষ্ট ব্যক্তিবর্গ তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছেন। তাদের মধ্যে বিভিন্ন দেশের বর্তমান ও সাবেক সরকার প্রধান, রাষ্ট্র ও সরকার প্রধানের প্রতিনিধি, রাজনীতিবিদ, আন্তর্জাতিক সংস্থার প্রধান, খ্যাতিমান ব্যক্তিত্ব রয়েছেন।

কমিটির পক্ষ থেকে দেশের অভ্যন্তরে এবং বিদেশে মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে কমিটির সদস্যদের সম্পৃক্ত করার সুপারিশ করা হয়েছে বলেও তিনি জানান।

কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, মো. আব্দুল মজিদ খান, মো. হাবিবে মিল্লাত, নাহিম রাজ্জাক, কাজী নাবিল আহমেদ ও নিজাম উদ্দিন জলিল (জন) এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট