চট্টগ্রাম শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১

২২ মে, ২০১৯ | ৯:১৮ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

রাসায়নিকে আম পাকানোয় ২৪ লাখ টাকা জরিমানা

রাসায়নিক মেশানো অপরিপক্ব আম বিক্রির দায়ে রাজধানীর যাত্রাবাড়ি এলাকার ৯ ব্যবসায়ীকে মোট ২৪ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২২ মে) র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে কৃষি অধিদপ্তর, বিএসটিআই এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সহযোগিতায় এ অভিযান চালায় র‌্যাব-১০। অভিযানশেষে সারওয়ার আলম জানান, ল্যাংড়া জাতের আম বাজারে আসতে আরো প্রায় ১৫ দিন বাকি। কিন্তু এর আগেই এ জাতের কাঁচা আম রাসায়নিক দিয়ে পাকিয়ে বিক্রি করছিল যাত্রাবাড়ি এলাকার ফলের আড়তদাররা। এ সময় রাসায়নিক দিয়ে পাকানো ৪০০ মণ আম জব্দ করে ধ্বংস করা হয়েছে। আর অপরিপক্ব আম বিক্রির দায়ে ৯ জন ব্যবসায়ীকে মোট ২৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ল্যাংড়া আমের প্রকৃত স্বাদ পেতে হলে অপেক্ষা করতে হবে ৬ জুন পর্যন্ত। রাজশাহীর পরিপক্ব আম সরবরাহ করতে এবারও গাছ থেকে আম পাড়ার সময়সীমা বেঁধে দিয়েছে রাজশাহী জেলা প্রশাসন। সম্প্রতি রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সভায় বিভিন্নজাতের আম পাড়ার তারিখ নির্ধারণ করা হয়েছে।
জেলা প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী, গোপালভোগ আম পাড়া যাবে ২০ মে থেকে, রানীপছন্দ ২৫ মে, খিরসাপাত বা হিমসাগর ২৮ মে পাড়া যাবে। ল্যাংড়া আমের জন্য অপেক্ষা করতে হবে ৬ জুন পর্যন্ত। আর মিষ্টি আম আম্রপালি ও ফজলি পাড়া শুরু হবে ১৬ জুন ও সবশেষ আশ্বিনা ১৭ জুলাই থেকে।

শেয়ার করুন
The Post Viewed By: 359 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট