চট্টগ্রাম বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ভৌতিক আবেদনের খপ্পরে মাধ্যমিকের পাঁচ শতাধিক শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক

২২ মে, ২০১৯ | ৩:৫০ অপরাহ্ণ

একাদশ শ্রেণিতে ভর্তির জন্য অনলাইনে আবেদন করতে গিয়ে উদ্ভট সমস্যায়  পড়েছেন শত শত শিক্ষার্থী। অনলাইনে আবেদন করতে গিয়ে অনেকেই দেখেন কে বা কারা তাদের নামে আগেই তাদের অজান্তে আবেদন করে রেখেছেন। এমন ভৌতিক আবেদনের খপ্পরে পড়ে ঢাকা শিক্ষা বোর্ডে সম্প্রতি আবেদন করেছেন পাঁচ শতাধিক শিক্ষার্থী ও অভিভাবক।

এ বিষয়ে মঙ্গলবার ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক ড. হারুন অর রশিদ জানান, একাদশের ভর্তি কার্যক্রম শুরু হওয়ার পর থেকে প্রতিদিন ভুয়া আবেদনের অভিযোগ পাওয়া যাচ্ছে। অভিভাবক ও শিক্ষার্থীদের কাছ থেকে লিখিত আবেদন রাখা হচ্ছে। ভুয়া আবেদনের বিষয়ে এ পর্যন্ত পাঁচ শতাধিক লিখিত অভিযোগ পাওয়া গেছে। এসব ভুয়া আবেদনকারীকে সনাক্তের কাজ শুরু হয়েছে। দ্রুত তাদের আইনের আওতায় আনা হবে। আর শিক্ষার্থীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে তাদের আবেদন ঠিক করে দেওয়া হচ্ছে। বোর্ড জানিয়েছে, ভৌতিক আবেদনকারীদের ব্যাপারে তারা খোঁজ নিচ্ছেন। ভুক্তভোগী শিক্ষার্থীদের পুরনো আবেদন বাতিল করে নতুনভাবে আবেদনের সুযোগ দেওয়ার ব্যবস্থা হচ্ছে।

বোর্ড সূত্র জানায়, অনলাইন ও এসএমএসের মাধ্যমে গত ১২ মে দুপুর থেকে গতকাল দুপুর পর্যন্ত মোট ৩ লাখ ৬৫ হাজার ২৭৩ শিক্ষার্থী একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করেছেন। আগামী ২৩ মে পর্যন্ত প্রথম ধাপের আবেদন করা যাবে। ১০ জুন প্রথম ধাপের আবেদনকারীদের ফল প্রকাশ করা হবে। দ্বিতীয় পর্যায়ে আবেদন করা যাবে ১৯ ও ২০ জুন। ২১ জুন তাদের আবেদনের ফল প্রকাশ করা হবে। তৃতীয় ধাপে আবেদন নেওয়া হবে ২৪ জুন। ফল প্রকাশ করা হবে ২৫ জুন। নির্বাচিত কলেজে শিক্ষার্থীদের ভর্তি হতে হবে ২৭ থেকে ৩০ জুন। ১ জুলাই থেকে একাদশ শ্রেণির ক্লাস শুরু হবে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট