চট্টগ্রাম রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১

২২ মে, ২০১৯ | ৩:২৫ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

ধান কাটবে ছাত্রলীগও

মজুরি সংকটে পড়া কৃষকদের সহায়তায় এতদিন  ধান কাটছিল সাধারণ ছাত্ররা। এবার সেই দলে যোগ দিল ছাত্রলীগও। সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় থেকে সহায়তা দেয়ার তাগিদ দেয়ায় ছাত্রলীগের নেতাকর্মীরা নতুন করে কৃষকদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিচ্ছে বলে সংগঠন সূত্রে জানা গেছে।

দেশ জুড়ে ধানকাটা শ্রমিকদের মজুরি তুলনামূলকভাবে বেশি হওয়ায় এবং মজুরি স্বল্পতার কারণে পাকা ধান কাটতে বেশ কিছু অঞ্চলের কৃষকরা হিমশিম খাচ্ছেন। এই অবস্থায় কৃষকদের  সহায়তা করতেই ছাত্রলীগ সংগঠনের নেতাকর্মীদের এ আহবান জানায়।

আজ বুধবার (২২ মে ) সংগঠনের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন  ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ আহবান জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, দেশ জুড়ে ধানকাটা শ্রমিকদের মজুরি তুলনামূলকভাবে বেশি হওয়ায় এবং মজুরি স্বল্পতার কারণে বেশ কিছু অঞ্চলে কৃষকরা পাকা ধান কাটতে হিমশিম খাচ্ছেন। এমতাবস্থায় বাংলার দুঃখী অসহায় মানুষের শেষ ঠিকানা ও কৃষিবান্ধব নেত্রী শেখ হাসিনার আদর্শিক ভ্যানগার্ড বাংলাদেশ ছাত্রলীগ বদ্ধপরিকর।

স্ব স্ব এলাকার কৃষকদের প্রয়োজনীয়তার নিরিখে স্বেচ্ছাসেবক হিসেবে পাশে থেকে ধান কাটাসহ সর্বাত্মক সহযোগিতা করার জন্য বাংলাদেশ ছাত্রলীগের আওতাধীন সব ইউনিট (বিশ্ববিদ্যালয়/মহানগর/জেলা/উপজেলা/থানা/পৌর/ইউনিয়ন/ওয়ার্ড)-কে উদাত্ত আহবান করা হলো।

 

শেয়ার করুন
The Post Viewed By: 247 People

সম্পর্কিত পোস্ট