চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সেন্টমার্টিনে বিজিবিকে সতর্ক থাকার সুপারিশ

পূর্বকোণ ডেস্ক

২২ মে, ২০১৯ | ১২:৩২ অপরাহ্ণ

সেন্টমার্টিনের নিরাপত্তা নিশ্চিতে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীকে সতর্ক অবস্থানে থাকার পরামর্শ দিয়েছে প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। সেখানে টহল জোরদার করার সুপারিশও করা হয়।

গতকাল মঙ্গলবার (২১ মে) জাতীয় সংসদ ভবনে প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

বিষয়টি উত্থাপন করে বৈঠকে কমিটির সদস্য কর্নেল (অব.) ফারুক খান জানান, ‘সেন্টমার্টিনে টহল বাড়াতে হবে, সতর্ক থেকে ডিউটি পালন করতে হবে। পাশাপাশি বিজিবিকে আধুনিক সরঞ্জাম বৃদ্ধি করতে হবে।’

কমিটির আরেক সদস্য নাহিদ ইজাহার খান জানান, ‘আগে মিয়ানমার থেকে ইয়াবার চালান আসত। আর এখন রোহিঙ্গারা এখানেই রয়েছে। তাই মাদকের ভয়াবহতা আরো বৃদ্ধি পেতে পারে। এজন্য প্রশাসনকে আরো কঠোর অবস্থানে থাকতে হবে।’

বৈঠকে পার্বত্য চট্টগ্রাম এলাকার নিরাপত্তা ব্যবস্থা, সেন্টমার্টিনে সম্প্রতি বিজিবি মোতায়েন ও মিয়ানমার থেকে আগত বাস্তুচ্যুত শরণার্থীদের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। এ সময় পার্বত্য চট্টগ্রাম এলাকার নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে আইনশৃঙ্খলা বাহিনীকে শক্তিশালী ও সক্রিয় হওয়ার পরামর্শ দেয়া হয়।

উল্লেখ্য, কিছুদিন আগে মিয়ানমার কক্সবাজারের সেন্টমার্টিন নিজেদের ভূখণ্ড দাবি করে । পরে বাংলাদেশ ও বহির্বিশ্বের চাপে সেন্টমার্টিন তাদের নিজ ভূখণ্ড না, স্বীকার করে নেয় তারা।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট