চট্টগ্রাম বুধবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

১৪ ফেব্রুয়ারি, ২০২০ | ৯:৪২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মারা গেলেন মৃত্যুদণ্ডপ্রাপ্ত যুদ্ধাপরাধী আবদুস সুবহান

জামায়াতে ইসলামীর সাবেক নায়েবে আমির ও একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আবদুস সুবহান (৮৬) মারা গেছেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আজ শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বেলা দেড়টার দিকে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গত ২৪ জানুয়ারি তাঁকে ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে থাকাবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। তিনি বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. বাচ্চু মিয়া জামায়াতে ইসলামীর সাবেক এই নায়েবে আমিরের মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন। ময়নাতদন্তের জন্য মৃতদেহ মর্গে রাখা হয়েছে বলেও জানান তিনি।

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতে ইসলামীর নায়েবে আমির মুহাম্মদ আবদুস সুবহান মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত। পাবনা জেলা জামায়াতের প্রতিষ্ঠাতা আমির সুবহান একাত্তরে দলটির কেন্দ্রীয় শুরা সদস্য ছিলেন। মুক্তিযুদ্ধ শুরুর পর পাবনায় শান্তি কমিটি গঠিত হলে সুবহান প্রথমে ওই কমিটির সাধারণ সম্পাদক ও পরে সহসভাপতি হন।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্ত থেকে ২০১২ সালের ২০ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সুবহানকে আটক করে। পরে তাঁকে মানবতাবিরোধী অপরাধের মামলায় গ্রেপ্তার দেখানো হয়। এর পর থেকে তিনি কারাগারেই ছিলেন।

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 93 People

সম্পর্কিত পোস্ট