চট্টগ্রাম শুক্রবার, ০৫ জুন, ২০২০

সর্বশেষ:

দক্ষ জনশক্তি তৈরিতে কারিগরি শিক্ষাকে গুরুত্ব দিচ্ছে সরকার : প্রধানমন্ত্রী

৩ ফেব্রুয়ারি, ২০২০ | ৪:৩৪ পূর্বাহ্ণ

দক্ষ জনশক্তি তৈরিতে কারিগরি শিক্ষাকে গুরুত্ব দিচ্ছে সরকার : প্রধানমন্ত্রী

আসন্ন চতুর্থ শিল্প বিপ্লবের জন্য বিশ্বে দক্ষ জনশক্তির চাহিদা মেটাতে সরকার কারিগরি শিক্ষাকে গুরুত্ব দিয়ে কাজ করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল রবিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আইডিইবির ২৩তম জাতীয় সম্মেলন ও ‘স্কিল রেডিনেস ফর এচিভিং এসডিজিস এন্ড এডাপ্টিং আইআর ৪.০’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।-বাংলানিউজ

কারিগরি শিক্ষার ওপর গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, প্রযুক্তিনির্ভর পৃথিবী এগিয়ে যাচ্ছে। কাজেই চতুর্থ শিল্প বিপ্লব হবে।

তার জন্য আমাদের দরকার দক্ষ জনশক্তি। সে কারণেই সরকার কারিগরি শিক্ষার উপর সবচেয়ে গুরুত্ব দিচ্ছে। কারিগরি শিক্ষা, বৃত্তিমূলক শিক্ষাকে সবচেয়ে প্রাধান্য দিয়ে আমাদের শিক্ষাব্যবস্থাকে ঢেলে সাজিয়েছি। দেশের জনশক্তিকে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে সরকার কাজ করছে জানিয়ে শেখ হাসিনা বলেন, সব সময় মনে করি একটি দেশকে যদি গড়ে তুলতে হয় দক্ষ মানবসম্পদই হচ্ছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। আর সেই দক্ষ মানবসম্পদ গড়ে তোলার জন্য আমরা কাজ করে যাচ্ছি। এই দেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে ডিপ্লোমা প্রকৌশলীদের নিজ নিজ জায়গা থেকে কাজ করে যাওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

নির্মাণের ক্ষেত্রে পরিবেশের রক্ষায় মনোযোগী হতে ডিপ্লোমা প্রকৌশলীদের নির্দেশনা দিয়ে শেখ হাসিনা বলেন, আপনারা সারা বাংলাদেশে কাজ করেন। পরিবেশ রক্ষা ও প্রতিবেশ ঠিক রাখার জন্য বিশেষ উদ্যোগ নেওয়া, ব্যাপকহারে বৃক্ষরোপণ ও জলাধারসহ সবকিছু যেন সংরক্ষণ হয় সেদিকটা আপনাদের একটু বিশেষভাবে দেখতে হবে। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, আইডিইবির সভাপতি একেএমএ হামিদ, সাধারণ সম্পাদক শামসুর রহমান প্রমুখ।

The Post Viewed By: 51 People

সম্পর্কিত পোস্ট