চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

মিউজিক্যাল ফিল্মে জান্নাতুল নাঈম এভ্রিল

রুবী আকতার

১১ জানুয়ারি, ২০২০ | ২:৫৯ পূর্বাহ্ণ

জান্নাতুল নাঈম এভ্রিল একজন বাংলাদেশি মডেল, সুন্দরী প্রতিযোগিতায় শিরোপাজয়ী, যাকে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭ এর মুকুট পরানো হয়েছিল। যদিও ২০১৭ সালের ২৯ সেপ্টেম্বর, ২০১৭ মিস বাংলাদেশ প্রতিযোগিতার ফাইনালের দিন, তাকে মিস বাংলাদেশ ঘোষণা করা হয়েছিল, তবুও এটি সমালোচিত হয়েছিল কারণ তিনি বিচারকদের বিচারে সেরা না হলেও, আয়োজকরা তাকে বিজয়ী ঘোষণা করেন। এছাড়াও তার বিরুদ্ধে অভিযোগ ছিল, প্রতিযোগিতায় অংশ গ্রহণের সময় তিনি তার বয়স লুকিয়ে রেখেছেন এবং বৈবাহিক অবস্থাও গোপন করেছেন। যদিও মিস ওয়ার্ল্ড বাংলাদেশ এর নিয়ম অনুসারে প্রতিযোগীকে অবিবাহিত থাকতে হয়। এ কারণে আয়োজকরা বিজয়ী ঘোষণার ৪ দিন পর ৪ অক্টোবর ২০১৭ তারিখে তাকে ‘অযোগ্য’ ঘোষণা করেন এবং জেসিয়া ইসলামকে নতুন মিস বাংলাদেশ ২০১৭ ঘোষণা করেন। তথ্য গোপন করার অভিযোগে সুন্দরী প্রতিযোগিতা মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-এর শিরোপা হারানোর পর জান্নাতুল নাঈম এভ্রিল মন্তব্য করেছেন যেÑ এতে তিনি হেরে যাননি, বরং এই ঘটনায় পরাজয় হয়েছে বাংলাদেশের আইনের। বিবিসির সাথে এক সাক্ষাৎকারে তিনি বলেন, বিয়ে নিয়ে তিনি কোন তথ্য গোপন করেননি। নিজের বিয়ে সম্পর্কে যে তথ্য পাওয়া যাচ্ছে, সে ব্যাপারে তিনি বলেন, ১৬ বছর বয়সী কোন মেয়েকে জোর করে বিয়ে দেয়া হলে তাকে বিয়ে বলে গণ্য করা যায় না। এর আগে অনেক বিতর্কের পর আয়োজকরা ঐ প্রতিযোগিতায় এভ্রিলের শিরোপা বাতিল করেন।

ঢাকায় এক সংবাদ সম্মেলনে আয়োজকরা জানান, জান্নাতুল নাঈম তার বিয়ে নিয়ে প্রতিযোগিতার আগে মিথ্যে তথ্য দিয়েছিলেন, আর সেজন্যেই তার শিরোপা কেড়ে নেয়া হয়েছে।

জান্নাতুল নাঈম এভ্রিল চট্টগ্রামে জন্মগ্রহণ করেন। তিনি মোটরসাইকেল রাইডিং সম্পর্কে খুব উৎসাহী ছিলেন। তার বাবার নাম তাহের মিয়া এবং মায়ের নাম রেজিয়া বেগম। তিনি ২০১৩ সালে বরামা ত্রাহি মেনকা হাইস্কুল থেকে এসএসসি পাস করেন। এরপর তিনি কক্সবাজারের একটি কলেজ থেকে এইচএসসি পাস করেন। তারপর তিনি ঢাকায় চলে যান। জান্নাতুল তার চাচার কাছ থেকে বাইক চালানো শিখেছিলেন যখন তার বয়স ১৪ বছর ছিল। পরে, তিনি বাইক চালনায় অভিজ্ঞ হয়ে ওঠেন এবং মহিলা বাইক রাইডারদের কাছে নিজেকে অনুকরণীয় করে তোলেন।

অতঃপর এভ্রিলকে একেবারে নতুন আবহে আবিষ্কার করা গেছে। বিশ্ব সুন্দরী মঞ্চের এভ্রিল কিংবা বাইকার এভ্রিল- কেউ নেই সেখানে, বরং গ্রামের এক প্রাণোচ্ছল তরুণীকে পাওয়া গেছে ‘রূপালি আঁচল’ নামের মিউজিক্যাল ফিল্মে। কণ্ঠশিল্পী ঐশীর গাওয়া ‘রূপালি আঁচল’ গানটিকে সূত্র ধরে মিউজিক্যাল ফিল্মটি নির্মাণ করেছেন ইশতিয়াক আহমেদ। প্রদীপ সাহার কথায় গানটির সুর করেছেন নাজির মাহমুদ। সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী। অন্যদিকে এতে মডেল হিসেবে এভ্রিলের সঙ্গে জুটি বেঁধেছেন রকিব। আর এটি অন্তর্জালে প্রকাশ পেয়েছে সিএমভি’র ব্যানারে। কাজটি প্রসঙ্গে এভ্রিল বলেন, ‘কাজটি করে ভালো লেগেছে। প্রকাশের পর থেকে খুব সাড়া পাচ্ছি। সবাই প্রশংসা করছেন। তা ছাড়া গানটি যেমন সুন্দর তেমনি গল্পের প্রেক্ষাপটও প্রেমময় আবেগের। যে আবেগ আমরা সবাই মনে মনে ধারণ করি। এটা প্রিয়জনের জন্য অপেক্ষার আবেগ। ’ অন্যদিকে গানটির কণ্ঠশিল্পী ঐশী বলেন, “এই গানটি আমার ‘হাওয়া’ অ্যালবামের। আমি সাধারণত যে ধরনের গান করি এটি তার চেয়ে বেশ আলাদা। আর ফিল্মের গল্পটিও বেশ রোমান্টিক। আশা করছি সবার ভালো লাগবে।”

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট