চট্টগ্রাম সোমবার, ০৮ মার্চ, ২০২১

১৬ নভেম্বর, ২০১৯ | ২:০৬ পূর্বাহ্ণ

রুবী আকতার

অভিনয় ব্যস্ততায় আফ্রি সেলিনা

শোবিজে বেশ ব্যস্ত সময় পার করছেন মডেল ও অভিনেত্রী আফ্রি সেলিনা। মাঝখানে বিরতি দিয়ে খুব কম কাজ করলেও এখন পুরোটা মনযোগ দিয়েছেন অভিনয়ে। এই সময়ের দর্শকপ্রিয়তায় অভিনয়ে ব্যস্ততা বেড়েই চলেছে তার। গেল ভালোবাসা দিবসে বেশ কিছু কাজে প্রশংসিত হয়েছেন তিনি।

বিশেষ করে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘চিরকুট’, খ- নাটক ‘শনিবারের চোর’ এবং কণ্ঠশিল্পী শহীদ ও শুভমিতার মিউজিক্যাল ফিল্ম ‘পত্রমিতা’য় কাজ করে বেশ প্রশংসা কুড়ান এই অভিনেত্রী। কাজগুলোতে তার অনবদ্য অভিনয় দর্শকদের মুগ্ধ করেছে।
বেসরকারি টেলিভিশনে প্রচার হচ্ছে এয়ারটেলের একটি বিজ্ঞাপন। এই বিজ্ঞাপনে অভিনয় করে বেশ প্রশংসিত হচ্ছেন মডেল আফ্রি। প্রচারের পর থেকেই সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ প্রশংসা কুড়াচ্ছে।

বিজ্ঞাপনটি নিয়ে আফ্রি বলেন, আমি এখন খুব সিলেক্টিভ কাজ করছি। নিজের করা কাজগুলো নিয়ে এখন অনেকটা সচেতন। এই বিজ্ঞাপনটি থেকে সবার অনেক অনেক প্রশংসা পাচ্ছি এখন পর্যন্ত। অনেকেই ফোনে কিংবা মেসেজে শুভেচ্ছা জানাচ্ছেন। আমার কাছে খুবই ভালো লাগছে। একটা কাজ করার পর দর্শকদের কাজ থেকে যখন ভালো প্রশংসা পাই সেটা মনের মধ্যে একটা অন্যরকম আনন্দের সৃষ্টি করে।

অভিনয়ে ব্যস্ততা বাড়ছে ছোটপর্দার অভিনেত্রী আফ্রি সেলিনার। গত ভালোবাসা দিবসে বেশ কয়েকটি নাটকে অভিনয় করে নিজেকে আলোচনায় আনতে পেরেছেন। অর্ক পরিচালিত ভালোবাসা দিবসের বিশেষ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘চিরকুট’-এ অভিনয় করে সবচেয়ে বেশি আলোচনায় আসেন তিনি। এই চলচ্চিত্রে তার সহশিল্পী ছিলেন এফ এস নাঈম। ইউটিউবে ‘চিরকুট’ প্রকাশের পর দু’জনের অভিনয় বেশ প্রশংসিত হয়। এছাড়াও ইভান মনোয়ারের নির্দেশনায় ‘শনিবারের চোর’ নাটকে অভিনয় করেও প্রশংসিত হন আফ্রি সেলিনা। ভালোবাসা দিবস উপলক্ষ্যে শহীদ ও শুভমিতা’র মিউজিক্যাল ফিল্ম ‘পত্র মিতা’তেও দেখা গেছে আফ্রি সেলিনাকে। এর পাশাপাশি আসিফ আকবরের ‘ভালোবাসি জানটা’ গানেও তার গ্ল্যামারাস উপস্থিতি শ্রোতা দর্শককে মুগ্ধ করে। তার এসব কাজের কারণে নির্মাতাদেরও তার প্রতি আগ্রহ বাড়ছে। আফ্রি বলেন, আমি এখন পেশাদার অভিনেত্রী। অভিনয়ের বাইরে আপাতত আর কোনকিছু নিয়ে ভাবছি না। তিনি বলেন, ‘একটু একটু করে নিজেকে অভিনয়ে ব্যস্ত করে তুলতে পেরেছি, এটাই আমার প্রাপ্তি। এখন বেশ ভালো ভালো কাজ করছি। হোক সেটা নাটক, শর্টফিল্ম কিংবা মিউজিক ভিডিও। তবে আমি সত্যিকার অর্থেই একজন ভালো অভিনেত্রী হতে চাই। অভিনয়ের পথচলায় আমি জয়া আপার আদর্শকে অনুসরণ করার চেষ্টা করি। সবার সহযোগিতায় নিজেকে একজন দক্ষ অভিনেত্রীতে পরিণত করতে চাই।’ আফ্রি সেলিনার জন্ম দিল্লীতে হলেও পাঁচ বছর বয়সে তিনি বাংলাদেশে চলে আসেন। তার অভিনীত প্রথম চলচ্চিত্র ইন্দ্রনীল সেনগুপ্তের বিপরীতে নাঈম তালুকদারের ‘অন্যপথ’। অনন্য মামুন নির্দেশিত আনিসুর রহমান মিলনের বিপরীতে ‘রোমান্স’ চলচ্চিত্রেও কাজ করেছেন তিনি। ইদ্রিস হায়দার নির্দেশিত প্রথম চলচ্চিত্র ‘নীল ফড়িং’র কেন্দ্রীয় চরিত্রের অভিনেত্রী আফ্রি সেলিনা।

এছাড়াও বেশ কিছুদিন আগে প্রকাশিত হল তার অভিনীত ‘চারকাহন’ নাটক। মাবরুর রশীদ বান্নাহ পরিচালিত এই নাটকটিতে অভিনয়ের জন্য প্রশংসা পাচ্ছেন আফ্রি। আফ্রি সেলিনার জন্ম দিল্লিতে হলেও পাঁচ বছর বয়সে বাংলাদেশে চলে আসেন তিনি। তার অভিনীত প্রথম চলচ্চিত্র ‘অন্যপথ’। নাঈম তালুকদারের পরিচালনায় এই ছবিতে আফ্রি অভিনয় করেছিলেন ইন্দ্রনীল সেনগুপ্তের বিপরীতে। তবে ছবিটির কাজ এখনও অসম্পূর্ণ রয়ে গেছে। অনন্য মামুন নির্দেশিত আনিসুর রহমান মিলনের বিপরীতে ‘রোমান্স’ চলচ্চিত্রেও কাজ করেছেন তিনি। এছাড়াও ইদ্রিস হায়দার নির্দেশিত প্রথম চলচ্চিত্র ‘নীল ফড়িং’-এর কেন্দ্রীয় চরিত্রের অভিনেত্রী আফ্রি সেলিনা। হাসান ইমাম পরিচালিত ‘কামরূপ কামাখ্যা’ চলচ্চিত্রে দেখা যাবে আফ্রিকে বলে জানা যায়। এই ছবিটিতে চিত্রনায়ক সিয়াম আহমেদের বিপরীতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন আফ্রি।

শেয়ার করুন
The Post Viewed By: 197 People

সম্পর্কিত পোস্ট