চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

টেডি বিয়ার জমিয়ে বিশ্বরেকর্ড

২৯ অক্টোবর, ২০১৯ | ২:১৫ পূর্বাহ্ণ

আমরা অনেকেই খেলনা নিয়ে খেলার পাশাপাশি সংগ্রহ করতেও ভালোবাসি। অনেকের আবার খেলনা জমানো শখ, যেটা গড়ে ওঠে ছোটবেলা থেকে। খেলনা বা পুতুল সংগ্রহের ব্যাপারে অনেক সময় বড়রাও কম যান না। যা প্রমাণ করেছেন জ্যাকি মাইলি।

যুক্তরাষ্ট্রের ৬৮ বছর বয়সী জ্যাকি সংগ্রহ করেছেন ৮ হাজার ২৬টি টেডি বিয়ার। শুধু তাই নয়, টেডি বিয়ার সংগ্রহ করে বিশ্বরেকর্ডও গড়েছেন তিনি। গিনেস বুক অব রেকর্ডের তালিকায় বিশ্বের সবচেয়ে বেশি সংখ্যক টেডি বিয়ারের মালিক জ্যাকি।

সাউথ ডাকোটার হিল সিটি নিবাসী জ্যাকি মাইলি ২০০০ সাল থেকে টেডি বিয়ার সংগ্রহ শুরু করেন। বিভিন্ন দোকান ঘুরে নানান ধরনের টেডি বিয়ার সংগ্রহ করা অনেকটা নেশায় পরিণত হয়। বিশ্বের যেখানেই ঘুরতে যেতেন, ফিরে আসতেন লাগেজ ভর্তি টেডি বিয়ার হাতে। শুরুতে জ্যাকি নিজেও জানতেন না গিনেস বুকে তার নাম উঠতে যাচ্ছে। যখন তার সংগ্রহে প্রায় তিন হাজার টেডি বিয়ার, তখন বন্ধুরা জানতে চায় গিনেস বুকে জ্যাকির নাম উঠছে কিনা। এতে আরও উৎসাহী হয়ে টেডি বিয়ার সংগ্রহের কাজ চালিয়ে যান তিনি। জ্যাকির সংগ্রহে সবচেয়ে ছোট টেডি বিয়ারটির উচ্চতা মাত্র তিন ইঞ্চি, আর সবচেয়ে বড়টির উচ্চতা প্রায় আট ফুট। বিশ্বের প্রায় ২৯টি দেশের টেডি বিয়ার রয়েছে তার সংগ্রহে। সবচেয়ে মজার ব্যাপার হলো, হিল সিটির মোট জনসংখ্যার চেয়ে জ্যাকির টেডি বিয়ারের সংখ্যা বেশি।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট