চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

নতুন চ্যালেঞ্জ স্ট্রিট ফাইটার ফাইভ

শারমিন আকতার

১৭ সেপ্টেম্বর, ২০১৯ | ১:১২ পূর্বাহ্ণ

প্লেস্টেশন ও পিসিতে আসছে অন্যতম শ্রেষ্ঠ ফাইটিং গেম সিরিজ স্ট্রিট ফাইটারের সদস্য স্ট্রিট ফাইটার ফাইভ। স্ট্রিট ফাইটার ফোরকে অনেকেই গণ্য করেন সর্বকালের শ্রেষ্ঠ ফাইটিং গেম হিসেবে। এমনই ছিল গেমটির সাফল্য যে, চিন্তা করাই কঠিন কোনও ফাইটিং গেম তার থেকে উন্নত হতে পারে। অতএব স্ট্রিট ফাইটার ফাইভয়ের সাফল্য বিচারের মাপকাঠি কিন্তু খুবই উঁচু হবে।

স্ট্রিট ফাইটার ফাইভ গত কয়েক মাস ধরেই ‘বেটা’ ভার্সনে আছে। ইতোমধ্যেই গেমটির বিষয়ে আমরা অনেক কিছু জানতে পেরেছি- তাহলো গেমটি ধরনে অথবা প্লে-স্টাইলে স্ট্রিট ফাইটার ফোর থেকে ভিন্ন হলেও সেই ভিন্নতা খুব চরম পর্যায়ের নয়। আমরা সেটাও জানতে পেরেছি যে, গুণের পাশাপাশি বৈশিষ্ট্যও নির্মাতাদের কাছে অনেক গুরুত্ব পেয়েছে। স্ট্রিট ফাইটার ফোররের দুর্বলতা ছিল গেমটি শেখার কঠিনতা। একজন নতুন খেলোয়াড়ের জন্য খুবই কঠিন ছিল সেই গেমটি শিখে উপভোগ করতে পারার মতো অবস্থানে যাওয়া। সেই ভুলটি কিন্তু স্ট্রিট ফাইটার ফাইভয়ের বেলায় আর হচ্ছে না।

মুক্তির সময় স্ট্রিট ফাইটার ফাইভ-এ মোট ক্যারেক্টার থাকবে ১৬টি। সংখ্যাটি প্রাথমিকভাবে ছোট মনে হলেও নির্মাতা ক্যাপকম প্রতিশ্রুতি দিয়েছে যে, সংখ্যাটি ধীরে ধীরে বাড়ানো হবে। রাইয়ু ও কেনের মতো জনপ্রিয় কিছু ক্যারেক্টারদের অবশ্য শুরু থেকেই খেলোয়াড়রা ভোগ করতে পারবেন।
স্ট্রিট ফাইটার ফাইভ যতভাবেই ভিন্ন হোক, নির্মাতা ক্যাপকম কিন্তু অনেক আগেই বলে দিয়েছেন যে, গেমটিকে তার পূর্বপুরুষের আদর্শেই সৃষ্টি করা।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট