চট্টগ্রাম শুক্রবার, ০৫ মার্চ, ২০২১

সর্বশেষ:

১০ সেপ্টেম্বর, ২০১৯ | ১:০৮ পূর্বাহ্ণ

আনোয়ারুল ইসলাম জামিল

ব্যাটম্যান হয়ে লড়তে হবে

নতুন গেম ব্যাটম্যান: দ্য টেলট্যালে সিরিজ। গেমটির ৫টি সিরিজের মধ্যে এটি একটি। গেমটির উন্নয়ন ও প্রকাশনায় কাজ করেছে টেলট্যালে গেমস। এটি ব্যাটম্যান কমিক সিরিজের গল্পের আলোকে তৈরি করা হয়েছে। নির্মাতারা দাবি করেছেন, এতে আগের চলচ্চিত্র বা অন্যকোনও কাজের সঙ্গে মিল নেই। গেমটি একই সঙ্গে প্লে- স্টেশন ৪, এক্সবক্স ওয়ান, মাইক্রোসফট উইন্ডোজে খেলা যাবে। সামনের দিনগুলোতে অ্যান্ড্রয়েড আর আইওএসেও খেলা যাবে।

সিরিজের প্রথম এ গেমটির শুরুটা হবে গুরুত্বপূর্ণ তথ্য সংবলিত একটা হার্ডড্রাইভ চুরি নিয়ে। দুর্ধর্ষ বাহিনীকে হটিয়ে ব্যাটম্যানকে চুরি হওয়া হার্ডড্রাইভ উদ্ধারে নামতে হবে। আর এ উদ্ধার মিশনে নেমে বরুশ ওয়েইনের চরিত্রে আবির্ভাব ঘটে ব্যাটম্যানের। রহস্য উন্মোচনে এবং হার্ডড্রাইভ উদ্ধারে ওয়েইন বিভিন্ন প্রভাবশালী ব্যক্তিদের সঙ্গে সখ্য গড়ে তোলে। আর অন্য পক্ষ ওয়েন যে সন্ত্রাসী গোষ্ঠীদের সঙ্গে জোট করছে তা উল্টো ব্যাটম্যানের কাছে তুলে ধরে। ওয়েন ব্যাটম্যানের শত্রু না মিত্র? এর পক্ষে বিপক্ষে বিভিন্ন ধরনের তথ্য উপাত্ত উপস্থাপন করা হয়। এটা নিয়ে তদন্তও শুরু করা হয়। তবে এ তদন্তে একে একে গুরুত্বপূর্ণ গোপন তথ্য বের হয়ে আসে। ব্যাটম্যানের হস্তগত হয় হারিয়ে যাওয়া হার্ডড্রাইভ। এক সময় ব্যাটম্যান হার্ডড্রাইভের ডাটা বের করতে সক্ষম হয়। সেখানে দেখা যায় যে, ফ্যালকন নামে যার সঙ্গে সম্পর্কে গড়েছে সেই মূলত ষড়যন্ত্র করে বিভিন্ন ঘটনা ঘটাচ্ছে। নিজেকে বাঁচাতে ফ্যালকন বলে ওয়েন এই ড্রাইভ চুরি করে। পরে দেখা যায় ব্যাটম্যান রেগে গিয়ে ব্যাটকেভে ফিরে গিয়ে আলফ্রেডের কাছে এই বিষয়ে জবাব চাচ্ছে। গেমারকে ব্যাটম্যানের চরিত্র খেলতে হবে। তবে গেমার সুপারহিরো অথবা বরুশ ওয়েইন যেকোনও চরিত্র বেছে নিতে পারবে।
যা লাগবে খেলতে:

প্রসেসর: নূন্যতম ইন্টেল কোরআই ৫-২৫০০, র‌্যার্ম: ৬ জিবি, গ্রাফিক্স কার্ড: এনভিডিয়া জিপিইউ জিফোর্স জিটিএক্স ৫৮০ বা সমমানের।

শেয়ার করুন
The Post Viewed By: 635 People

সম্পর্কিত পোস্ট