চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

১৭ মে, ২০১৯ | ৫:০২ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

‘অপেক্ষা করুন, জানতে পারবেন, মোদীর নয়া চমক ?

ভারতের রাজধানী দিল্লিতে জোর জল্পনা, আগামী তিনদিন কোনও ‘গোপন’ চমকের প্রস্তুতি নিচ্ছে গোটা প্রধানমন্ত্রী সচিবালয়।

পাঁচ বছর আগে ঠিক আজকের দিনেই জিতে এসেছিলেন নরেন্দ্র মোদী। টুইটারে ফলাও করে জানালেনও সেই কথা। আগামীকাল শনিবার শেষ হচ্ছে এ বারের লোকসভা ভোটের প্রচার। শেষ দিনটা কী করবেন প্রধানমন্ত্রী ? রাত পর্যন্ত উত্তর মিলল না।

আনন্দবাজার পত্রিকা সূত্রে জানা যায়, সাত দফার লোকসভা ভোটের প্রচার শেষ হয়ে যাবে কাল বিকাল পাঁচটায়। রাত পর্যন্ত প্রধানমন্ত্রী সচিবালয় সূত্রে জানানো হয়েছে, কাল মধ্যপ্রদেশের খরগোনে একটিই সভা করবেন মোদী। সেটিও সকাল-সকাল। তারপর সারাদিন ? জবাব এসেছে একটাই, ‘‘অপেক্ষা করুন, জানতে পারবেন।’

কী সেই রহস্য ? মনোনয়ন পেশের সময় বারাণসীতে মোদী বলে এসেছিলেন, আর যদি আসতে না পারেন, তা হলে যেন দলের কর্মীরা সামলে দেন। তাহলে কি নিজের কেন্দ্রে আর প্রচারে যাবেনই না প্রধানমন্ত্রী ? নাকি যাবেন ?

অন্য একটি সূত্র থেকে অবশ্য ইঙ্গিত, আগামীকাল প্রচার শেষ হওয়ার পর নরেন্দ্র মোদী যেতে পারেন আধ্যাত্মিক জগতে। পরশু তিনি যেতে পারেন কেদারনাথ ও বদ্রীনাথে। দু’দিনের কর্মসূচি হতে পারে। এমনকি ভোটের দিনও সেখানে কাটাতে পারেন তিনি। শুধু তাই নয়, কেউ কেউ বলছেন, কেদারনাথের কোনও গুহায় ধ্যানেও বসতে পারেন।

বিজেপির একটি সূত্রে জানা যায়, ভোট প্রচারের শেষেও প্রধানমন্ত্রী যাতে প্রচারের আলোয় থাকতে পারেন, তার প্রস্তুতি চলছে জোরকদমে। রাজধানীতে জোর জল্পনা, আগামী তিনদিন কোনও ‘গোপন’ চমকের প্রস্তুতি নিচ্ছে গোটা প্রধানমন্ত্রী সচিবালয়। হতে পারে তিনি কোনও ভিডিও বার্তা দেবেন কিংবা কোনও ‘সাড়া’ জাগানো সাক্ষাৎকার।

আজ জয়ের পাঁচ বছর পূর্ণ হওয়ার পরে মোদী টুইটে লেখেন, ‘পাঁচ বছর আগে আজ একটি স্মরণীয় দিন ছিল। ১৩০ কোটি ভারতীয়র আশীর্বাদ নিয়ে আমরা তাদের প্রত্যাশা পূর্ণ করা এবং শক্তিশালী, নিরাপদ, উন্নত ভারত গড়ার লক্ষ্যে কাজ করেছি। তাদের স্বপ্ন পূরণ ও মানুষের সেবা করার কাজই করে যাব।’

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট