চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বউভাতে রক্তদানের আয়োজন

অনলাইন ডেস্ক

৯ ডিসেম্বর, ২০১৯ | ১২:৩৯ অপরাহ্ণ

সদ্য বিবাহিত দম্পতি বউভাতের দিনে রক্তদান শিবিরের আয়োজন করেছেন । নবদম্পতির এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সবাই।

রবিবার এই ঘটনার সাক্ষী হলেন ভারতের হুগলির চুঁচুড়ার সিংহীবাগানের বাসিন্দারা।

ভারতীয় সংবাদ মাধ্যম থেকে জানা যায়, চুঁচুড়া সিংহীবাগান এলাকার বাসিন্দা দীপঙ্কর রায়। বর্ধমানের কালনা কলেজের ইতিহাসের অধ্যাপক তিনি। এম ফিল করার সময় কলকাতা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসের ছাত্রী গবেষক সুস্মিতা মান্নার সঙ্গে পরিচয় হয় দীপঙ্করের। পড়াশুনার ফাঁকেই দু’জনের মধ্যে মন দেওয়া নেওয়া শুরু হয়। এরপর শুক্রবার সুস্মিতার সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি। শুরু করেন এক নতুন জীবন।

কিন্তু শুধু চার হাতের মিলন হলেই তো হবে না জীবনের এই বিশেষ মুহূর্তগুলিকে স্মরণীয় করে রাখতে হবে। তাই বউভাতের দিনই অভিনব এক আয়োজন করলেন নব দম্পতি।

রবিবার এক রক্তদান শিবিরের আয়োজন করলেন দীপঙ্কর ও সুস্মিতা। তাদের শুভ উদ্যোগকে স্বাগত জানাতে পাড়া-প্রতিবেশী থেকে শুরু করে আত্মীয়-স্বজন সকলেই উপস্থিত ছিলেন সেখানে।

সকাল থেকেই সাজো সাজো রব ছিল চুঁচুড়ার সিংহীবাগানের রায় বাড়িতে। সকাল থেকেই নিমন্ত্রিতরা অতি উৎসাহের সঙ্গে রক্তদান শিবিরে যোগ দেন। পাত্র-পাত্রী দুই জনেই রক্তদান করেন এদিন। নিমন্ত্রিত অতিথিদের প্রত্যেকের হাতে নব দম্পতি একটি করে চারাগাছ তুলে দেন।

স্ত্রীকে পাশে নিয়ে দীপঙ্কর বলেন, অনুষ্ঠান বাড়িতে অনেক সময়ই আমরা প্রয়োজনের তুলনায় অনেক বেশি অর্থ ব্যয় করে থাকি। যদি সমাজের কোনও কাজে লাগতে পারি তার জন্যই এই আয়োজন।

সুস্মিতা বলেন, বিয়ের অনুষ্ঠান নিয়ে আমাদের মধ্যে আলোচনার সময় দীপঙ্কর তার ইচ্ছের কথা আমাকে জানিয়েছিল। আমি ওর এই সমাজের প্রতি কিছু কর্তব্য পালনের ইচ্ছেকে সম্মান জানিয়েছি।

পূর্বকোণ/টিএফ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট