চট্টগ্রাম শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯

৫ ডিসেম্বর, ২০১৯ | ১:৫৪ পূর্বাহ্ন

গোয়েন্দাদের প্রকাশিত প্রতিবেদন

‘ট্রাম্প প্রেসিডেন্সি ক্ষমতার অপব্যবহার করেছেন’

প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসনে তদন্তের অংশ হিসেবে যুক্তরাষ্ট্রের হাউস ইনটেলিজেন্স
কমিটির উন্মুক্ত শুনানি শেষ হয়েছে।

ইন্টারন্যাশনাল ডেস্ক : ইদানিং একেবারেই স্বস্তি পাচ্ছেন না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ইউক্রেন কেলেঙ্কারি ঘিরে অভিশংসনের চাপে ছাপিয়ে যেতে বসেছেন। একের পর এক অভিযোগ উঠছে তার বিরুদ্ধে। এবার গোয়েন্দাদের প্রকাশিত প্রতিবেদনে এসেছে, তিনি প্রেসিডেন্সি ক্ষমতার অপব্যবহার করেছেন। এতে করে তার বিরুদ্ধে অভিশংসনে আনুষ্ঠানিক মাত্রা যোগ হতে পারে বলে ধারণা করা হচ্ছে। মঙ্গলবার ট্রাম্পের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করার অভিযোগের প্রতিবেদন প্রকাশ করে দেশটির বিরোধী রাজনৈতিক দল ডেমোক্র্যাট পার্টির নেতৃত্বাধীন প্রতিনিধি পরিষদের গোয়েন্দা কমিটি। তারা প্রতিবেদনে নিজের অভিশংসন তদন্তে বাধা দেওয়ারও অভিযোগ তুলেছেন ট্রাম্পের বিরুদ্ধে। আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসনে তদন্তের অংশ হিসেবে যুক্তরাষ্ট্রের হাউস ইনটেলিজেন্স কমিটির উন্মুক্ত শুনানি শেষ হয়েছে।

একইসঙ্গে মঙ্গলবার তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ এনে প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। বুধবার- এর কার্যক্রম শুরু হবে। এই কমিটি যদি আনুষ্ঠানিকভাবে অভিশংসনের অনুমোদন দেয়, তাহলে রিপাবলিকান নেতৃত্বাধীন সিনেটে একটি বিচার শুরু হবে।
সেখানে ট্রাম্পকে অভিযুক্ত ও দায়িত্ব থেকে অব্যাহতি দিতে দুই-তৃতীয়াংশের সমর্থন প্রয়োজন হবে।

এদিকে, প্রকাশিত এই প্রতিবেদনকে এক তরফা প্রক্রিয়া বলে উল্লেখ করেছেন হোয়াইট হাউসের নারী মুখপাত্র স্তেফানি গ্রিশাম। তিনি বলেছেন, ডেমোক্র্যাট পার্টির লোকেরা যে প্রতিবেদন করেছেন, তা লজ্জাজনক এবং এক তরফা। প্রেসিডেন্টের বেআইনি কাজের প্রমাণ দিতে ব্যর্থ হয়েছেন ডেমোক্র্যাটরা।

The Post Viewed By: 18 People

সম্পর্কিত পোস্ট