চট্টগ্রাম শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯

৪ ডিসেম্বর, ২০১৯ | ২:২৬ অপরাহ্ন

আন্তর্জাতিক ডেস্ক

শর্তসাপেক্ষে জামিন পেলেন পি চিদাম্বরম

জামিন পেলেন ভারতের সাবেক অর্থমন্ত্রী ও প্রবীণ কংগ্রেস নেতা পি চিদাম্বরম। আইএনএক্স মিডিয়া মামলায় আর্থিক তছরুপের অভিযোগে তাকে গ্রেপ্তারের প্রায় তিন মাস পর জামিন পেলেন তিনি। তবে সুপ্রিমকোর্ট  শর্তসাপেক্ষে তাঁকে জামিন দিয়েছেন।

শীর্ষ আদালতের জামিনের শর্তে বলা হয়েছে- তিনি এর মধ্যে কোনওভাবেই দেশ ছাড়তে পারবেন না এবং যখনই প্রয়োজন হবে জিজ্ঞাসাবাদের জন্য তাকে হাজিরা দিতে হবে। খবর এনডিটিভি।

এর আগে সিবিআইয়ের মামলায় জামিন পেয়েছেন সাবেক এ অর্থমন্ত্রী। এবার আইএনএক্স দুর্নীতি মামলায় শর্তসাপেক্ষ জামিন দেয়া হয়েছে তাকে।

১০৬ দিন আটক থাকার পর মুক্তি পেতে যাচ্ছেন পি চিদাম্বরম। এতদিন তিহার জেলেই বন্দি ছিলেন। একাধিকবার জামিনের আবেদন জানিয়েও ফল মেলেনি।

প্রভাবশালী ব্যক্তি হওয়ায় চিদাম্বরম সাক্ষীদের প্রভাব খাটাতে পারেন বলে জামিনের বিরোধিতা করেন ইডির আইনজীবী।

গত ২১ আগস্ট সিবিআই গ্রেপ্তার করে পি চিদাম্বরমকে। তার বিরুদ্ধে অভিযোগ, কেন্দ্রীয় অর্থমন্ত্রী থাকাকালীন ২০০৭ সালে বিদেশ থেকে ৩০৫ কোটি টাকার তহবিল পাওয়ার জন্য আইএনএক্স মিডিয়াকে ছাড়পত্র দিয়েছিলেন তিনি, বিনিময়ে তাঁর ছেলে কার্তি চিদাম্বরমের সংস্থাকে বিরাট অঙ্কের ঘুষ দেয় আইএনএক্স মিডিয়া।

গত ২১ আগস্ট আইএনএক্স দুর্নীতি মামলায় পি চিদাম্বরমকে গ্রেপ্তর করে সিবিআই। জিজ্ঞাসাবাদের পর ২২ অক্টোবর সিবিআইয়ের হাত থেকে রেহাই পান তিনি। এর পরই ফের তাকে গ্রেপ্তার করে ইডি।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 37 People

সম্পর্কিত পোস্ট