চট্টগ্রাম শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯

২৩ নভেম্বর, ২০১৯ | ৫:১২ পূর্বাহ্ন

ক্ষমতা না ছাড়ার ঘোষণা নেতানিয়াহুর

ইন্টারন্যাশনাল ডেস্ক : ঘুষ, প্রতারণাসহ আস্থা ভঙ্গের তিনটি অভিযোগ উঠলেও ক্ষমতা না ছাড়ার ঘোষণা দিয়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। এছাড়া তার বিরুদ্ধে ‘অভুত্থ্যান প্রচেষ্টা’র অভিযোগেরও সমলোচনা করেন তিনি। তিনি বলেন, ‘আমি দেশকে নেতৃত্ব দিয়ে যাবো। আইন তাই বলে।’

বৃহস্পতিবার ঘুষ, জালিয়াতি ও আস্থা ভঙ্গের তিন মামলায় ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে অভিযুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন দেশটির অ্যাটর্নি জেনারেল আবিচাই মান্দেলব্লিট। এর আগে নেতানিয়াহুর বিরুদ্ধে দুইটি দুর্নীতির মামলায় কয়েক মাসের তদন্তের পর গত ফেব্রুয়ারিতে তাকে অভিযুক্ত করার সুপারিশ করে পুলিশ। তবে শুরু থেকেই নেতানিয়াহু তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করে আসছেন। নেতানিয়াহু বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে একটি মহল তার বিরুদ্ধে এই ষড়যন্ত্র করছে। তিনি বামপন্থী বিরোধীদের ও সংবাদমাধ্যমের ষড়যন্ত্রের শিকার। তিনি বলেন, আমি মিথ্যাকে জয়ী হতে দিবো না। ত্রুটিপূর্ণ তদন্তে সত্য বেরিয়ে আসেনি। তারা আমার পেছনে লেগে আছে।

গত এপ্রিল ও সেপ্টেম্বরে অনুষ্ঠিত নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ার পর জোট সরকার গঠন করতে প্রধানমন্ত্রী ব্যর্থ হওয়ার পর রাজনৈতিক সংকটের মধ্যে তার বিচারের ঘোষণা দিলো আইন বিভাগ। দুর্নীতি বিষয়ে কোনও ধরনের অন্যায় করেননি বলে দাবি করেছেন নেতানিয়াহু।

The Post Viewed By: 26 People

সম্পর্কিত পোস্ট