চট্টগ্রাম সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯

১৮ নভেম্বর, ২০১৯ | ৯:২২ অপরাহ্ন

অনলাইন ডেস্ক

লিবিয়ায় বিমান হামলা : নিহত ৭ জনের ৫ জনই বাংলাদেশি

লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে অন্তত সাত জন নিহত হয়েছেন। এদের মধ্যে পাঁচ জন বাংলাদেশি বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। একটি বিস্কুট কারখানায় বিমান হামলায় তাদের সবার মৃত্যু হয় বলে মার্কিন বার্তা সংস্থা এপি’র প্রতিবেদন থেকে জানা যায়।

ত্রিপোলিভিত্তিক স্বাস্থ্য মন্ত্রণালয় এপিকে জানায়, সোমবার (১৮ নভেম্বর) রাজধানীর ওয়াদি এল রাবি এলাকায় অবস্থিত কারখানাটিতে হামলা চালানো হয়। কয়েক মাস ধরে শহরের যে কেন্দ্রে হামলা চলছে, কারখানাটি তার দক্ষিণে অবস্থিত।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র মালেক মার্সেত এপিকে বলেন, বিমান হামলায় নিহতদের মধ্যে পাঁচজন বাংলাদেশি ও দু’জন লিবীয় রয়েছেন। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন নাইজার ও বাংলাদেশের অন্তত ১৫ জন কর্মী। তাদের দ্রুত হাসপাতালে নেয়া হয়েছে।

অনলাইনে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, স্ট্রেচারে করে পায়ে আঘাত পাওয়া কয়েকজনকে ব্যান্ডেজ পরিয়ে এম্বুলেন্সে তোলা হচ্ছে।

প্রসঙ্গত, জাতিসংঘ সমর্থিত সরকারি বাহিনীর সঙ্গে চলতি বছরের এপ্রিল থেকে জেনারেল খলিফা হাফতার নেতৃত্বাধীন লিবিয়ান ন্যাশনাল আর্মির সংঘর্ষ চলছে। সাম্প্রতিক মাসগুলোতে ত্রিপোলিতে বাড়ার দরুণ দু’পক্ষই পরস্পরকে লক্ষ্য করে হামলা চালাচ্ছে। এতে শত শত মানুষ প্রাণ হারিয়েছেন। বাস্তুহারা হয়েছেন প্রায় কয়েক হাজার নিরীহ মানুষ।

পূর্বকো/রাশেদ

The Post Viewed By: 110 People

সম্পর্কিত পোস্ট