চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

ওষুধ নিতে ফার্মেসিতে হনুমান!

অনলাইন ডেস্ক

১৭ নভেম্বর, ২০১৯ | ১০:০০ অপরাহ্ণ

 মানুষের সবচেয়ে কাছাকাছি গোত্রীয় প্রাণি ধরা হয় হনুমানকে। এই প্রাণিগুলোর চলাফেরা মানুষের সাথে অনেকাংশেই মিলে যায়। কেননা মানুষের পূর্ব পুরুষ বানর, হনুমান। অনেক সময় তারা এমন আচরণ করে যা যে কাউকে অবাক করবে। এমনই একটি ঘটনা ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গে।

শনিবার (১৬ নভেম্বর) সকাল ৯ টার দিকে পশ্চিমবঙ্গের মল্লারপুর স্টেশন চত্বরে দুই পূর্ণবয়স্ক হনুমান নিজেদের মধ্যে লড়াই শুরু করে। এরপর লড়াই করে জখম হয়ে দোকানে গিয়ে চিকিৎসা নেয় একটি হনুমান।

প্রত্যক্ষদর্শীরা জানান, আচমকা একটি টোটোয় (অটো গাড়ি) চড়ে বসে জখম হনুমানটি। করুণ চোখে সহযাত্রীদের গায়ে হাত রেখে বোঝানোর চেষ্টা করে সে আক্রমণ করবে না। মল্লারপর স্টেশন থেকে খানিকটা দূরে পঞ্চায়েত ভবনে একটি ওষুধের দোকানের সামনে নেমে পড়ে হনুমানটি।

ওষুধ দোকানের মালিক আনাজুল আজিম জানান, দোকানের সামনে বেঞ্চে বসে অপেক্ষা করছিল হনুমানটি। দোকানের ভিড় একটু কমতেই লাফ দিয়ে কাউন্টারে উঠে কোমরের নিচে ও শরীরের অন্য অংশে ক্ষতস্থানগুলো দেখাতে থাকে। আমার হাত ধরে এমন ভাব করে যেন চিকিৎসা চাইছে।’

দোকানে ওষুধ নিতে এসেছিলেন শক্তিপদ মিস্ত্রি নামে স্থানীয় এক যুবক। তিনি জানান, জখম হনুমানের ক্ষতে মলম ও ব্যান্ডেজ লাগিয়ে দেয়ার পরেও ক্ষতস্থানগুলো বারবার দেখাতে থাকায় ওই ওষুধ দোকানদারের মনে হয় ব্যথার জন্য হনুমানটি এরকম করছে। কাপে পানি নিয়ে একটি ব্যথা কমার ওষুধের পাশাপাশি চারটি কলাও খাওয়ানো হয় তাকে।

পূর্বকোণ-রাশেদ

শেয়ার করুন